Wednesday , July 17 2024
Breaking News

কোটা বাতিলে হাইকোটের ঝুলন্ত রায় মানে না আগারগাঁও  আন্দোলনকারীরা

শেষবার্তা ডেস্ক: চাকরিতে কোটা ব্যবস্থা বাতিলের দাবিতে  রাজধানীর কয়েকটি পন্টের ন্যায় আগারগাঁও ব্লক করে রেখেছেন আন্দোলনকারীরা। ফলে মিরপুর থেকে বিজয় সরণি ও আগারগাঁও থেকে শ্যামলী সড়কটিতে চলাচল করা গাড়িগুলোকে ফিরিয়ে দিচ্ছেন তারা। আন্দোলনরত শিক্ষার্থীরা বলছেন, কোটা বাতিলে হাইকোটের ঝুলন্ত রায় মানি না। আমরা স্থায়ী সমাধান চাই।

বুধবার (১০ জুলাই) সকাল সাড়ে ১১ টার পরে রাজধানীর আগারগাঁও চার রাস্তার মোড়ে কোটা বিরোধী আন্দোলনকারীরা অবস্থান নেন। সেখানে তারা গান ও  স্লোগানে বিক্ষোভ করেন। এছাড়া মেট্রোরেলের পিলার গুলো ব্যবহার করে রাস্তা জুড়ে লম্বালম্বি দড়ি টানিয়ে দেন।

জানা যায়, আন্দোলনকারীরা অধিকাংশ শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এছাড়াও আশপাশ এলাকার বিভিন্ন কলেজ ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও উপস্থিত হয়েছেন।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, কৃষি অনুষদ চতুর্থ বর্ষের ছাত্র আশিক আহমেদ বাংলানিউজকে বলেন, আমাদের এক দফা দাবি। প্রতিবন্ধী ও ক্ষুদ্র নৃগোষ্ঠী বাদে সরকারি চাকরির ক্ষেত্রে সকল কোঠা বাদ দিতে হবে। কোটা বাতিলে হাইকোটের ঝুলন্ত রায় মানি না। আমরা স্থায়ী সমাধান চাই।

তিনি আরও বলেন, নির্দিষ্ট একটি ট্রাইবুনাল গঠন করে পুরোপুরু একটি আইন পাশ করতে হবে। নইলে আমরা রাজপথে আন্দোলন করেই যাব।

এদিকে আগারগাঁও ব্লক হবার খবর পেয়ে মিরপুর থেকে মতিঝিল ও যাত্রাবাড়ীগামী বাস গুলো মিরপুর ১০ থেকেই ঘুরিয়ে নিচ্ছে। অনেক বাস মিরপুর ১২ এর স্টান্ড থেকেই ছাড়ছে না। এতে প্রত্যেকটি মোড়ে যাত্রীরা বাস সংকটের কারণে দীর্ঘ সময় ধরে ভোগান্তিতে পড়ছেন।

তবে আগারগাঁও মেট্রোরেল স্টেশন চালু রয়েছে। অনেক সাধারণ মানুষ হেটে এসে আগারগাঁও থেকে চড়ছেন।

এছাড়াও

যারা রাজাকারের পক্ষে শ্লোগানে নেতৃত্ব দিয়েছে তাদের বিরূদ্ধে ব্যবস্থা নেওয়া প্রয়োজন : পররাষ্ট্রমন্ত্রী

মো: আকাশ: পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, কোটা আন্দোলনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *