Monday , June 17 2024
Breaking News

সকলকে প্রতিজ্ঞা করতে হবে,আমাদের সকল কে নিয়ে কাজ করার জন্য:মেয়র আতিকুল

মো: সোলায়মান: রাজধানীর নগর ভবনের সম্মুখস্থলে আয়োজিত এক অনুষ্ঠানে ঢাকা উওর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেন,দেশকে, শহরকে ভালোবাসার মানুষ দিন-দিন কমে যাচ্ছে। আমরা শুধু চিন্তা করি আমার, আমার। আমাদের কি হবে কেউ চিন্তা করি না। শুধু চিন্তা করি আমার।

সোমবার (৩ জুন) গুলশান-২ এ স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিনের ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে ডিএনসিসি এলাকায় স্মার্ট ডাস্টবিন স্থাপন কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র।

আতিকুল ইসলাম বলেন, আজকে বিডি ক্লিনের অষ্টম জন্ম দিন। এই আট বছরে ৫৭ টি জেলায় ও ১৫৭ টি উপজেলায় ৪৬ হাজার সদস্য রয়েছে। আমার মনে হয় পরিষ্কার-পরিচ্ছন্নতা জন্য এর থেকে বড় অর্গানাইজেশন আর কারো নাই। আমার সাথে স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিনের অনেক দিনের পরিচয়।

করোনা কালের কথা উল্লেখ করে স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিনেরে বিষয়ে মেয়র বলেন, করোনা কালে যখন বাবা-মা তাদের সন্তানকে ঘর থেকে বেরহতে দিচ্ছিল না তখন বিডি ক্লিনের সদস্যরা আমার সাথে কাজ করেছে। করোনার ঝুকি মাথায় নিয়ে তারা আমার সাথে ৩ মাস কাজ করেছে। একটি টাকাও বিডি ক্লিন আমার কাছ থেকে নেয় নাই। জীবন বাজী রেখে, টাকার কাছে মাথা নতো না করে তারা করোনাকালে চলে আসছে কাজ করার জন্য। করোনা কালে তারা খাবার প্যাকেট করেছে, বাড়িতে, বাড়িতে খাবার পৌছে দিয়েছেন। এভাবেই কাজ করে যাচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন।

মেয়র বলেন, আমি চিন্তা করি কি ভাবে মাঠ ও খাল দখল করবো। কি ভাবে রাস্তা দখল করবো। কি ভাবে বড়-বড় জমি দখল করে আমার জন্য করবো। সুতরাং আজকে আমাদের সকলকে প্রতিজ্ঞা করতে হবে আমার না, আমাদের সকল কে নিয়ে কাজ করার জন্য। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কখনো চিন্তা করেননি আমার। উনি চিন্তা করেছেন আমাদের। তাই আমরা আজকে পেয়েছি বাংলাদেশ, লাল সবুজের পতাকা। সেলুট জানাই জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।সেলুট জানাই তার পরিবারকে।

আতিকুল বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনা রাত-দিন কাজ করে যাচ্ছেন। প্রধান মন্ত্রীর একটি বাসাও ঢাকায় নেই। তিনি (প্রধান মন্ত্রী) বলেছেন, আমার বাসা লাগবে না। আমার বাসা আছে গোপালগঞ্জে। এমন প্রধান মন্ত্রী পেয়েছি এটা আমাদের ও দেশের ভাগ্য।

এছাড়াও

আনোয়ারা উদ্যানে কোন স্থাপনা নয়, এটি পার্ক হিসেবে থাকবে: মেয়র আতিক

শেষবার্তা ডেস্ক : রাজধানী ফার্মগেটের আনোয়ারা উদ্যানে কোন স্থাপনা নির্মাণ করতে দেয়া হবে না, এটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *