Monday , June 17 2024
Breaking News

আমাদের ডিপার্টমেন্ট আছে, তারা তদন্ত করছেন: স্বরাষ্ট্রমন্ত্রী

মো: সোলায়মান: ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে শনিবার (১ জুন) দুপুরে’আমাদের বঙ্গবন্ধু শীর্ষক’ বক্তৃতা প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণীয় অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন,কোন ব্যাক্তি যদি অপরাধ করে থাকে তার দায় বাহিনী বা প্রতিষ্ঠান নেয় না। আমার পুলিশ বাহিনী অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করছে।পুলিশ বাহিনী অনেক ভালো কাজ করেছে। জঙ্গি, সন্ত্রাস দমন ও করোনা কালে জীবন উৎসর্গ করে কাজ করছে পুলিশ সদস্যরা। যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় তারা জীবন উৎসর্গ দিয়ে কাজ করছে। কোন ব্যক্তি যদি কোন কিছু করে থাকে এর দায় প্রতিষ্ঠান নেয় না।

আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, কেউ যদি অন্যায় ভাবে ধন সম্পদ করে থাকে, যে বিধান রয়েছে, সেই অনুযায়ী তার বিচার হবে। আমাদের কিছু বলার নেই। সে (বেনজির) কি দোষ বা অপরাধ করেছে সেই তথ্য আমাদের কাছে এখনও নেই। আমরা এগুলো তদন্ত করছি। তদন্তের পরে জানা যাবে, সে দোষী না নির্দোষী। সে অর্থ বানিয়েছেন, কর ফাঁকি দিয়েছেন বা সম্পত্তি বানিয়ে তথ্য গোপন করেছেন কিনা আমাদের যে ডিপার্টমেন্ট আছে, তারা তদন্ত করছেন। অনুসন্ধানের আগে আমার বলা সঠিক নয়।

অভিযুক্ত সাবেক আইজিপি বেনজির আহমেদ দেশ ত্যাগ করেছে কিনা এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তাকে এখনও দেশ ত্যাগ করার নিষেধাজ্ঞা দেইনি। সে (বেনজির) নিষেধাজ্ঞা আগে দেশ ত্যাগ করেছে কি না, আমি এখনও সঠিক জানিনা। আমাকে জেনে কথা বলতে হবে।

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, সংসদ সদস্য হত্যা হয়েছে ভারতে। কাজেই হত্যাকাণ্ডের মূল মামলাটি হয়েছে ভারতে। ভারতের সাথে যুক্তরাষ্ট্রের আসামি বিনিময় চুক্তি রয়েছে। আমাদের দেশে হলে আমারা আসামিকে দেশে আনার ব্যবস্থা করতাম। মূল মামলাটা (ভারত) তারা করেছে। আমরা দ্বিতীয় মামলা করেছি। এই হত্যাকাণ্ডে জড়িত এক জন পালিয়ে নেপাল গেছেন। তাকে ফিরে আনার জন্য যত ধরনের ব্যবস্থা নেওয়া প্রয়োজন, আমরা ব্যবস্থা গ্রহণ করবো। আমরা এখনও সুনিশ্চিত ভাবে বলতে পারছি না এমপি আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড আক্তারুজ্জামান শাহীন কোথায় আছেন।

মন্ত্রী বলেন, এমপি আনার হত্যাকাণ্ডের মূল মামলার তদন্ত ভারত করবে। তারা আমাদেরকে এই মামলাই সম্পৃক্ত করলে, তবে আমরা সে যেয়ে তদন্ত করবো। নৃশংস এই হত্যাকাণ্ডে যারা জড়িত ও সহযোগিতা করেছে তাদেরকে প্রচলিত আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়াও

বিভিন্ন এলাকায় ভাড়াটিয়া সেজে স্বর্ণালংকার হাতিয়ে নিতেন তারা, গ্রেপ্তার ২

শেষবার্তা ডেস্ক : অভিনব কায়দায় প্রতারণার মাধ্যমে দেশের বিভিন্ন এলাকায় ভাড়াটিয়া সেজে বাসায় প্রবেশ করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *