Monday , June 17 2024
Breaking News

ভারতে গিয়ে নিখোঁজ এমপি আনোয়ারুল আজিম মৃত তা এখনো অফিসিয়ালি নিশ্চিত নই: আইজিপি

শেষবার্তা ডেস্ক : পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, ভারতে গিয়ে নিখোঁজ বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের মরদেহ উদ্ধারের খবর পেয়েছি গণমাধ্যম সূত্রে। তবে ইন্ডিয়ান বা কলকাতা পুলিশ আমাদের এখনো কিছু নিশ্চিত করেনি। তিনি জীবিত নাকি মৃত তা এখনো অফিসিয়ালি নিশ্চিত নই। আমরা যৌথভাবে কাজ করছি। তদন্তের স্বার্থে ইন্ডিয়ান পুলিশ আমাদের কাছে যে ধরণের সহযোগিতা চাইছে তা আমরা দিচ্ছি।

বুধবার(২২ মে) দুপুরে রাজধানীর মেরুল বাড্ডার আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে বৌদ্ধ সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে সার্বিক আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থাপনা সংক্রান্তে প্রেস ব্রিফিং কালে সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

আনোয়ারুল আজিম আনারের মৃত্যু বিষয়ে জানতে চাইলে আইজিপি বলেন, আমরা কলকাতা পুলিশ ও ইন্ডিয়ান পুলিশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছি। যে খবরটা এসেছে তা সংশ্লিষ্ট ইন্ডিয়ান পুলিশ কর্তৃপক্ষ আমাদের অ্যাম্বাসির মাধ্যমে সরকারিভাবে নিশ্চিত করেনি। আমরা জেনেছি তারা সার্চ করছেন।আমাদের সঙ্গে তাদের সার্বক্ষনিক যোগাযোগ আছে।  আমরা তাদের প্রয়োজনীয় সহযোগিতা করছি।

তাকে কি হত্যা করা হয়েছে কি না জানতে চাইলে আইজিপি বলেন, আমরা এবিষয়ে কাজ করছি। যখন তথ্য পাবো তা আপনাদের জানানো হবে।

সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের বিষয়ে কার সঙ্গে যোগাযোগ হচ্ছে জানতে চাইলে পুলিশ প্রধান বলেন, আমাদের সঙ্গে সার্বক্ষনিক যোগাযোগ আছে। তারা যখন যে ধরণের তথ্য চাচ্ছেন আমরা সেটা দিচ্ছি। তাদের তদন্তের স্বার্থে এবিষয়ে বেশি কিছু না বলাই শ্রেয় হবে।

তার মৃত্যুর বিষয় জানতে চাইলে আইজি বলেন, আমরা এখনো নিশ্চিত হতে পারিনি। যখন সুনির্দিষ্ট তথ্য ও নিশ্চিত করতে পারবো। তখন জানাবো। এখন পর্যন্ত আমরা পত্রিকার মাধ্যমে জেনেছি। আমরা তো যোগাযোগ করছি। তারা তো নিশ্চিত করেন নাই।

সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের বিরুদ্ধে হুন্ডি, নারী পাচার ও স্বর্ণ চোরাচালানের সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে। এসম্পর্কে কোনো তথ্য পেয়েছেন কিনা জানতে চাইলে আইজিপি বলেন, এই মোটিভ নিয়ে ইন্ডিয়ান পুলিশ কাজ করছে। আমরাও কাজ করছি। এব্যাপারে এখনি কোনে মন্তব্য করার সময় হয়নি। যথা সময়ে এটা পরিস্কার হবে।

এসময় উপস্থিত ছিলেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন প্রমুখ।

এছাড়াও

কিশোরী গৃহকর্মীর আত্মহত্যা নিয়ে রহস্য

মো: সোলায়মান: রাজধানীর মিরপুরে বেলী (১৪) নামে এক কিশোরী গৃহকর্মীর মৃত্যু নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *