Saturday , July 27 2024
Breaking News

রাজধানীতে ১৩ পরিবহন চাঁদাবাজ গ্রেপ্তার

মো: সোলায়মান: চাঁদাবাজ চক্রের অন্যতম মূলহোতা সাব্বির ও ইউসুফসহ ১৩ জন পরিবহন চাঁদাবাজকে যাত্রাবাড়ী ও কোতয়ালী এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

সোমবার (২০ মে) রাজধানীর যাত্রাবাড়ী ও কোতয়ালী এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

আসামিরা হলেন: কোতয়ালী থানার বাবুবাজার এলাকায় অভিযান চালিয়ে চাঁদাবাজ চক্র সাব্বির গ্রুপের অন্যতম মূলহোতা মো. সাব্বির (৬০), নাজির হোসেন (৪৮), মো. কামাল উদ্দিন (৫০), মো. বিল্লাল হোসেন (৪৫), মো. বিল্লাল হোসেন (২৮), মো. নাজির উদ্দিন ভূঁইয়া (৪৪), ও মো. রনি হোসেন (৪০) গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে চাঁদার নগদ- ৭ হাজার ৩৫০ টাকা, ৬ টি লাঠি ও একটি প্লাস্টিকের পাইপ উদ্ধার করা হয়।

এছাড়াও দক্ষিণ যাত্রবাড়ী এলাকার চাঁদাবাজ চক্রের অন্যতম মূলহোতা মো. ইউসুফ গাজী (২৮), মোহাম্মদ ইউসুফ (৫৭), মো. পিন্টু মিয়া (৪০), মো. ডালিম (১৯), মো. পাভেল (১৯), ও মোহাম্মদ আলী (২৫)। এসময় তাদের কাছ থেকে চাঁদা নগদ-৮ হাজার ৪১০ টাকা ও ৬ টি কাঠের লাঠি উদ্ধার করা হয়।

র‍্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার এম জে সোহেল বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সকাল ৬ টার দিকে র‌্যাব-১০ এর একটি দল রাজধানীর যাত্রাবাড়ী থানার দক্ষিণ যাত্রবাড়ী এলাকায় অভিযান চালায়। অভিযানে আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহন হতে অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে চাঁদাবাজ চক্রের অন্যতম মূলহোতাসহ ৬ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেপ্তার করা হয়।

এছাড়াও র‌্যাব-১০ এর এই দল সোমবার সকাল ১০ টায় রাজধানীর কোতয়ালী থানাধীন বাবুবাজার এলাকায় অপর একটি অভিযান চালানো হয়। অভিযানে আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহন হতে অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে চাঁদাবাজ চক্র গ্রুপের অন্যতম মূলহোতাসহ ৭ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, আসামিরা বেশ কিছুদিন যাবত রাজধানীর কোতয়ালী, যাত্রাবাড়ী, ডেমরা ও দক্ষিণ কেরাণীগঞ্জসহ আশপাশের বিভিন্ন এলাকায় বিভিন্ন পরিবহনের ড্রাইভার,হেলপারদের সাথে অশোভন আচরনের মাধ্যমে ক্ষয়ক্ষতি ও ভয়ভীতি দেখিয়ে অবৈধভাবে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছিল। আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।

এছাড়াও

মিরপুর গার্লস আইডিয়ালের অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ হাতানোর অভিযোগ

বিশেষ প্রতিনিধি: ভুয়া বিল-ভাউচার দেখিয়ে অনৈতিকভাবে অর্থ লোপাটের অভিযোগ উঠেছে রাজধানীর মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *