Saturday , May 18 2024
Breaking News

সরকার-নাগরিকদের মধ্যে পার্টনারশিপ হলে নগরের সমস্যা সহজেই দূর হবে: তথ্য প্রতিমন্ত্রী

নগর প্রতিনিধি: সরকার ও নাগরিকদের মধ্যে পার্টনারশিপ তৈরি হলে নরগের সমস্যাগুলো অনেক সহজেই দূর হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত।

বুধবার (১৫ মে) দুপুরে রাজধানীর গুলশান-২ ডিএনসিসির নগর ভবনের সামনে সপ্তাহব্যাপী চলমান বর্জ্য প্রদর্শনী পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

মোহাম্মদ আলী আরাফাত বলেন, আপনারা জানেন যে অল্প বৃষ্টি হলেই অনেক সময় বিভিন্ন রাস্তায় পানি জমে যায়। আমার এলাকার আশেপাশে এধরনের অভিযোগ আমরা পাই এবং ভিডিও করেও আমাদের কাছে পাঠিয়ে দেয়। আমরা ওই এলাকাগুলোতে গিয়ে দেখেছি ড্রেনেজ লাইনের মধ্য বিভিন্ন ধরনের বোতল, চিপসের প্যাকেট পড়ে থাকে। পানির মধ্যে বড় বড় জিনিসপত্র জাজিম, সোফা, ফ্রিজ ফেলে রাখা হয়।

প্রতিমন্ত্রী বলেন, মূলত বিষয়টা হচ্ছে যে সরকার তার কাজ করবে কিন্তু নাগরিকদের দায়িত্বের জায়গা থেকে, নাগরিকদের অধিকার যেমন তার সংরক্ষণের বিষয় আছে তেমন দায়িত্ব পালনেরও বিষয়টা থাকে। নাগরিক তার দায়িত্বের জায়গা থেকে নিজ দায়িত্বটুকু পালন করলে তখনই সরকার ও নাগরিকদের মধ্যে একটা পার্টনারশিপ তৈরি হয় তখনই সমস্যাগুলো অনেক সহজেই দূর হয়। কিন্তু সারাক্ষণই যদি পরিষ্কার করতে থাকে সিটি কর্পোরেশন কিন্তু অন্যদিক থেকে একই সাথে আপনারা নোংরা করতে থাকেন, সিস্টেমিক নিয়মের মধ্যে না থাকেন তাহলে তো এই সমস্যা কোনোদিনও সমাধান হবে না।

তিনি বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এই বিষয়ে সচেতনতা তৈরি করার জন্য একটি চমৎকার উদ্যোগ নিয়েছে। আমি মেয়র মহোদয়কে ধন্যবাদ জানাতে চাই এই উদ্যোগের জন্য।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা উওর সিটি কর্পোরেশন মেয়র আতিকুল ইসলাম, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারি ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, প্রমুখ।

এছাড়াও

রাজধানীর অভিজাত এলাকায় অভিজাত ময়লা দেখেছি: মেয়র আতিকুল

রোকনউজ্জামান রিমন: আবর্জনা ময়লা আমরা কি ধরনের পাই, প্যারিস খাল, লাউতলা খাল ও গুলশান লেকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *