Saturday , May 18 2024
Breaking News

দরিদ্র মানুষদের উপহার সামগ্রী দিয়েছে “একতার বন্ধন সেচ্ছাসেবী সংগঠন”

নাহিদ দেওয়ান : পবিত্র ঈদ উল ফিতরে প্রতি বছরের মতো এবারো দরিদ্র মানুষদের উপহার সামগ্রী দিয়েছে “একতার বন্ধন সেচ্ছাসেবী সংগঠন”। এমন কর্মসূচিতে মানবিক সংগঠনটির প্রশংসা করেন সমাজের বিশিষ্টজনেরা।

মঙ্গলবার  (০৯ এপ্রিল) সকাল ১০ টায় ৭৫ জন হতদরিদ্র মানুষকে ইদুল ফিতর উপলক্ষে  উপহার সামগ্রী বিতরণ করা হয়। ঈদ সামগ্রির  মধ্যে ছিল শাড়ি,লুঙ্গি,সেমাই,দুধ, চিনি । অন্যান্য সংগঠন থেকে ব্যতিক্রম ভাবে ৯ টি মটর বাইকে ২৫ জন ভলেন্টিয়ার একতা বাজার থেকে কালমা, বদরপুর ইউনিয়ন, বোরহান উদ্দিনের ও দক্ষিণ আইচার কিছু অংশে ৭৫ জন মানুষের বাড়ি গিয়ে তাঁদের হাতে ইদ উপহার তুলে দিয়েছেন। এভাবেই প্রতিটি প্রোগ্রাম বাস্তবায়ন করা হয়। উপহার পেয়ে হতদরিদ্র মানুষ আনন্দে আত্মহারা। তাঁরা বলেন এভাবে আর কেউ আমাদের সহযোগিতায় আসেনি।

সংগঠনের পক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে সাধারণ সম্পাদক ( প্রতিষ্ঠাতা সদস্য)  মোঃ লোকমান মোসলমানকে জিজ্ঞেস করলে তিনি বলেন,  হতদরিদ্র মানুষের মুখে হাসি ফুটানোই আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য। সমাজের অবহেলিত মানুষ দের সহায়তা করাই আমাদের মূল লক্ষ্য।

তিনি  আরো বলেন, আমরা ২০২০ সাল থেকে বিভিন্ন কর্মসূচি পালন করে ভোলা টু দক্ষিণ আইচা পর্যন্ত উপহার পৌঁছে দিতে সক্ষম হয়েছি। আমরা আশাবাদী সকলের দোয়া ও সহযোগীতা দ্বারা গোটা বাংলাদেশে কর্মসূচি বাস্তবায়ন করবো ইনশাল্লাহ।  এই সংগঠনটি শুধু ঈদ উদযাপন নয়, সকল প্রতিকূলতায় মানুষের পাশে স্বেচ্ছায় কাজ করে যাবে। এই প্রত্যাশায় এগিয়ে যাবে বহুদূর । কয়েক বছরেই মানুষের অকুণ্ঠ  ভালোবাসা পেয়েছি আমরা। সমাজের অবহেলিত অসহায় মানুষের পাশে কাজ করে যাবে এই স্বেচ্ছাসেবী সংগঠনটি।

প্রতিষ্ঠাকালীন সময় থেকে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে সংগঠনটি। কর্মসূচি গুলো হলো :- ইদুল ফিতরে ইদ উপহার প্রদান, ইদুল আযহায় গোস্তো বিতরণ, শীতবস্ত্র বিতরণ, শিক্ষার্থীদের কৃতি সংবর্ধনা, অসহায়দের স্বাবলম্বী করা, মহামারী,  প্রাকৃতিক দূর্যোগ এরাকায় ত্রাণ ও পূর্ণবাসন কর্মসূচি বাস্তবায়ন।

এ মসয়ে উপস্থিত ছিলেন সংগঠনের সংগঠনের উপদেষ্টা মোঃ সাহাজ্জাল হোসেন মুসলমান ( অবসর প্রাপ্ত- বাংলাদেশ কৃষি ব্যাংক ম্যানেজার), সংগঠনের সভাপতি মোঃ সেলিম ( শিক্ষক, একতা বাজার নিম্ন মাধ্যমিক বিদ্যালয়) মোঃ মনির হোসেন মুসলমান (  প্রভাষক, দেবির চর নুর নবী চৌধুরী শাওন কলেজ), মোঃ রিয়াজ উদ্দিন হাওলাদার (প্রভাষক, শম্ভু পুর শাহে আলম মডেল কলেজ), মোঃ সিদ্দিকুর রহমান (শিক্ষক, ডাওরী হাট মাধ্যমিক বিদ্যালয়),মোঃ মসা কালিমুল্লাহ(শিক্ষক, একতা বাজার নিম্ন মাধ্যমিক বিদ্যালয়), প্রতিষ্ঠাতা সদস্য মোঃ লোকমান মোসলমান,  মোঃ নুরুল ইসলাম,  মোঃ রাফসান আরো উপস্থিত ছিলেন মোঃ রাসেল শিউলি,  মোঃ পারভেজ শরিফ, মোঃ সোহাগ মুসলমান,  মোঃ আবু সুফিয়ান মোসলমান, আওলাদ হোসেন মুসলমান সহ সংগঠনের ভলেন্টিয়াররা।

এছাড়াও

হিট অফিসার নিয়োগের কোন পরিকল্পনা নেই:ত্রাণ প্রতিমন্ত্রী

শেষবার্তা ডেস্ক : সাম্প্রতিক তাপদাহকে দুর্যোগ হিসেবে পরিগণিত করা হয়েছে। যে কোন দুযোগে মৃত্যু ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *