Saturday , May 18 2024
Breaking News

মশা নিধনের ক্যাম্পেইন শুরু হবে ডিএনসিসির সব ওয়ার্ডে

শেষবার্তা ডেস্ক : আগামী ২২ এপ্রিল সকল কাউন্সিলরদের নিয়ে ৫৪ টি ওয়ার্ডে একসাথে শুরু হবে এডিস মশা নিধনের জনসচেতনতা মূলক ক্যাম্পেইন। মহল্লা, এলাকাবাসী, সোসাইটি ও সমিতি আমাদের সচেতনতামূলক ক্যাম্পেইনে আপনারা অংশগ্রহণ করবেন। নিজের বাঁচি ও অন্যকে বাঁচায় এডিস মুক্ত শহর গড়তে সকলের সহযোগিতা চাইলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মেয়র মো. আতিকুল ইসলাম।

মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুরে রাজধানীর গুলশান-২ ডিএনসিসি নগর ভবন হলরুমে ঈদ উপলক্ষ্যে ডিএনসিসি এলাকার বিভিন্ন সোসাইটির দারোয়ানদের মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণ অনুষ্ঠানে মেয়র একথা জানান।

আতিকুল ইসলাম বলেন, বিভিন্ন সোসাইটি বা সমিতিগুলোকে সম্পৃক্ত করে শহরের জন্য কাজ করতে চাই। পাড়া-মহল্লার বিভিন্ন সোসাইটির কমিটিতে যারা আছেন আপনারাও কাউন্সিলরদের পাশাপাশি সেবা দিয়ে যাচ্ছেন। অনেকটা ঘরের খেয়ে বোনের মোষ তাড়ানোর মতো আপনারা সেবা দিয়ে যাচ্ছেন। আমাদেরকে বিভিন্ন ধরনের কাজ করতে হয়। সেই কাজ করতে সোসাইটি বা পাড়া-মহল্লা এগিয়ে আসবে, তখন আমাদের কাজ করতে অনেক সুবিধা হবে। রাজধানীর সমিতি বা সোসাইটির সাথে বন্ধন সৃষ্টি করতে চাই।

মেয়র বলেন,বন্ধন সৃষ্টি করতে চাই সোসাইটির সাথে। আমরা যখন মশার জন্য র‍্যালী করতে যাব, সচেতনতা বৃদ্ধিতে আপনারা সবাই আসবেন। আমি চাই ময়লা পরিষ্কার ও এডিস মশা নিধনে জনগণের সচেতনতা বৃদ্ধিতে আমরা সবাই একসাথে কাজ করব। সোসাইটির নেতারা দায়িত্ব নিন আপনাদের সোসাইটির কোন সদস্য যেখানে সেখানে ময়লা ফেলবে না। নিজেদের এলাকা নিজেরা পরিষ্কার রাখবে।

ডিএনসিসি মেয়র বলেন, এই শহরটা আমার না আমাদের। এই দেশটা আমার না আমাদের। আমি যদি আমাদের চিন্তা করি তাহলে ঠিক আছে। কিন্তু যদি আমার চিন্তা করি তাহলে বসিলার খাল দখল করে ১০ তলা বাড়ি তুলে ফেলবো। অনুরোধ করছি নিজের চিন্তা না করে সবার চিন্তা করবেন, শহরের চিন্তা করবেন।

ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সঞ্চালনায় অন্যান্যের সঙ্গে আরও উপস্থিত ছিলেন প্রধান প্রকৌশলী ব্রিগে. জেনা. মো. মঈন উদ্দিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগে. জেনা. ইমরুল কায়েস চৌধুরী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন মোহাম্মদ ফিদা হাসান, প্রমুখ।

উল্লেখ্য, ঈদ উপলক্ষ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকার নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত বিভিন্ন সোসাইটির প্রায় ৮ শ নিরাপত্তা প্রহরীর প্রত্যেককে একটি শাড়ি ও একটি লুঙ্গি বিতরণ করা হয়।

এছাড়াও

বৃষ্টিতে কালশী রোডে জলাবদ্ধতা, নানাবিধ ভোগান্তিতে মানুষ 

মো: সোলায়মান: রাজধানীতে প্রায় দুই ঘন্টার বৃষ্টিতে মিরপুর ১০,১১,১২,১৩,১৪ ও ২ নাম্বার এলাকায় রাস্তায় পানি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *