Saturday , May 18 2024
Breaking News

দেশের সব অর্জন ধ্বংস করেছে আওয়ামী লীগ: আমিনুল হক

এম আর রিমন: রাজধানীর পল্লবী এলাকায় বিগত দিনে গুমের শিকার থানা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক নুরে আলম, থানা ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক তরিকুল ইসলাম তারা এবং ২০২২ সালের ৭ ডিসেম্বর পল্টন কেন্দ্রীয় কার্যালয় সামনে পুলিশের গুলিতে নিহত পল্লবী থানা স্বেচ্ছাসেবকদলের নেতা মকবুল হোসেন পরিবারের মাঝে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে পবিত্র ঈদের উপহার সামগ্রী বিতরণ করেন বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক।

উপহার সামগ্রী বিতরণ শেষ আমিনুল হক বলেন, গত ১৬ বছরে কয়েক হাজার বিএনপি নেতাকর্মীকে এই সরকার গুম করেছে। পঙ্গু করেছে বিশ হাজারের উপর নেতাকর্মী। লাখের উপর মামলা অর্ধ কোটি বিএনপি নেতাকর্মীকে আসামী করেছে। ঘর ছাড়া করা হয়েছে অগণিত নেতাকর্মীকে। একদিন এর হিসেব কড়ায়-গন্ডায় নেওয়া হবে। যেদিন দেশে সুশাসন আসবে, জনগণের সরকার ক্ষমতায় আসবে।

আমিনুল হক বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় টিকে থাকতে একদিকে দলীয় সন্ত্রাসী, অন্যদিকে রাষ্ট্রীয় বহিনীকে গুম, খুনে ব্যবহার করছে। দেশের প্রতিবাদী জনগণের উপর জুলুম নির্যাতন করে ক্ষমতায় টিকে থাকা যাবে না। বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নিয়েছে, গুম– খুনের মধ্যে তারা চুপ করে বসে থাকবে না। দেশের জনগণ গুম, খুন ও নির্যাতনের বিরুদ্ধে জেগে উঠেছে।

তিনি আরো বলেন, শুধুমাত্র ক্ষমতায় থাকার জন্য দেশের সব অর্জন ধ্বংস করেছে আওয়ামী লীগ। তারা স্বাধীনতার চেতনাকে সমুলে বিনাশ করে লুটপাট, অর্থ পাচারের সঙ্গে বিরোধী দলের উপর নির্যাতন, গুম-খুন, হত্যার রাজনীতি শুরু করেছে।এই অবস্থা থেকে মুক্তি পেতে রাজপথ ছাড়া কোন বিকল্প নেই। জনগণ রাজপথে নামলে কোন প্রভাবশালী দেশের ষড়যন্ত্র কাজে আসবে না, কোন দলীয় প্রশাসন স্বৈরাচারকে রক্ষা করতে পারবে না।

জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক বলেন, এই সরকার শুধু বিএনপি নেতাকর্মীদের গুম করে নাই। তারা দেশের গণতন্ত্রকে গুম করেছে, ভোটাধিকার গুম করেছে। সেই সঙ্গে মানুষের সকল অধিকারকে ক্ষুন্ন করেছে।

এসময় তিনি বলেন, আমরা ক্ষমতায় যেতে চাই না, আমরা জনগণকে ক্ষমতায় নিতে চাই। আমরা ভোটের অধিকার নিশ্চিত করতে চাই। জনগণকে সাথে নিয়ে সর্বশক্তি দিয়ে এ সরকারকে আমরা পরাজিত করবো। এখন অপেক্ষা শুধু জয়ের।

এছাড়াও

সব অপরাধ সিটি কর্পোরেশনের নয়: বিপ্লব বড়ুয়া

শেষবার্তা ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারি ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেছেন, জলাবন্ধতা-ডেঙ্গু বিস্তার নিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *