Saturday , July 27 2024
Breaking News

অরিত্রী অধিকারীর আত্মহত্যা: ভিকারুননিসার ২ শিক্ষিকার রায় পেছাল

আদালত প্রতিনিধি: ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী অরিত্রী অধিকারীর আত্মহত্যায় প্ররোচনার মামলায় ২ শিক্ষিকার রায়ের তারিখ পিছিয়েছে।

রোববার (২১ জানুয়ারি) ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ-১২ এর বিচারক আব্দুল্লাহ আল মামুনের আদালতে মামলাটির রায়ের দিন ধার্য ছিল। কিন্তু রায় প্রস্তুত না হওয়ায় তারিখ পিছিয়ে দেন আদালত।

মামলার ২ আসামি হলেন- নাজনীন ফেরদৌস ও জিনাত আক্তার। এদিন তারা আদালতে হাজিরা দেন।

এর আগে ২৭ নভেম্বর ঢাকার ১২তম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক আব্দুল্লাহ আল মামুন রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য আজকের দিন ধার্য করেছিলেন।

অরিত্রীর আত্মহত্যার ঘটনায় রাজধানীর পল্টন থানায় তার বাবা দিলীপ অধিকারী ২০১৮ সালের ৪ ডিসেম্বর মামলা দায়ের করেন। মামলার অভিযোগে বলা হয়, ২০১৮ সালের ৩ ডিসেম্বর পরীক্ষা চলাকালে অরিত্রীর কাছে মোবাইল ফোন পান শিক্ষক। পরে মোবাইল ফোনে নকল করেছে- এমন অভিযোগে অরিত্রীর মা-বাবাকে স্কুলে নিয়ে যেতে বলা হয়। পরবর্তীকালে দিলীপ অধিকারী তার স্ত্রী ও মেয়েকে নিয়ে স্কুলে গেলে ভাইস প্রিন্সিপাল তাদের অপমান করে কক্ষ থেকে বের হয়ে যেতে বলেন। পরে অধ্যক্ষের কক্ষে গেলে তিনিও একইরকম আচরণ করেন। এ সময় অরিত্রী দ্রুত অধ্যক্ষের কক্ষ থেকে বের হয়ে যায়। পরে শান্তিনগরের বাসায় দিলীপ অধিকারী ও তার স্ত্রী দেখেন, অরিত্রী তার কক্ষের সিলিং ফ্যানের সঙ্গে ওড়নায় ফাঁস দেওয়া অবস্থায় ঝুলছে।

আলোচিত এ মামলায় ২০১৯ সালের ২০ মার্চ এ ২ শিক্ষককে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা ও মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক কামরুল হাসান তালুকদার। ওই বছরের ১০ জুলাই ২ শিক্ষকের বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত। মামলাটিতে ১৮ জন সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

এছাড়াও

৫ মিনিট পরই ড. ইউনূসের জামিন

শেষবার্তা ডেস্ক : শ্রম আইন লঙ্ঘনের অভিযোগের মামলায় ৬ মাসের কারাদণ্ড পাওয়ার ৫ মিনিটের মধ্যেই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *