Sunday , April 21 2024
Breaking News

বেশি গোল করার রেকর্ড রোনালদোর

স্পোর্টস ডেস্ক: গতকাল সৌদি প্রো লিগে  আল ইত্তিহাদের বিপক্ষে মাঠে নেমেছিল আল নাসের। এ ম্যাচ দিয়েই মরুর দেশটিতে পুনর্মিলন হয় এক সময়ের দুই সতীর্থ ক্রিশ্চিয়ানো রোনালদো এবং করিম বেনজেমার। তবে দুজনের ফের দেখা হওয়ার এই ঘটনা ছাপিয়ে গেছে পর্তুগীজ মহাতারকার মাইলফলক। পেনাল্টিতে রোনালদোর করা জোড়া গোলে ৫-২ গোলের বিশাল জয় পেয়েছে আল নাসের। একই সঙ্গে ২০২৩ সালে সবথেকে বেশি গোল করার রেকর্ড গড়েছেন রোনালদো।

ইত্তিহাদের বিপক্ষে রোনালদো প্রথম গোলটি করেন ম্যাচের ১৯ মিনিটে। নিজেদের বক্সে আল নাসেরের আল লাজামিকে বেনজেমা ফাউল করলে পেনাল্টি পায় রোনালদোর দল। আর স্পট কিকে লক্ষ্যভেদ করেন পর্তুগীজ তারকা। এরপর ম্যাচের ৬৮ মিনিটে ফের পেনাল্টি পায় আল নাসের। এবারেও জালের দেখা পান সিআরসেভেন।

পেনাল্টিতে করা এই দ্বিতীয় গোলেই হ্যারি কেইন, কিলিয়ান এমবাপে এবং আর্লিং হলান্ডকে পেছনে ফেলেছেন রোনালদো। এ বছর জাতীয় দল এবং ক্লাব মিলিয়ে মোট ৫৩টি গোল করেছেন তিনি। ফলে এ বছর সবথেকে বেশি গোল করার রেকর্ডও করেছেন তিনি।

চলতি বছর আর কোনো ম্যাচ খেলবেন না হ্যারি কেইন এবং এমবাপে। অন্যদিকে চোটের কারণে মাঠের বাইরে থাকায় খেলতে পারবেন না হলান্ডও। অন্যদিকে এ বছর আল নাসেরের জার্সিতে আরও একবার মাঠে নামবেন রোনালদো। ফলে এ সংখ্যাটা আরও একটু বাড়িয়ে নেয়ার সুযোগ পাবেন তিনি।

এ বছর জাতীয় দল এবং ক্লাবের জার্সিতে মোট ৫৮ ম্যাচ খেলে ৫৩টি গোল করেছেন রোনালদো। এছাড়া ১৫টি গোলে সহায়তাও করেছেন তিনি। সব মিলিয়ে মোট ৬৮টি গোলে প্রত্যক্ষ বা পরক্ষভাবে অবদান রেখেছেন পর্তুগীজ মহাতারকা।

এছাড়াও

নিউজিল্যান্ডকে হারিয়ে ইতিহাস গড়ল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে প্রথম জয় পেয়েছে বাংলাদেশ। তানজিম হাসান সাকিব, শরিফুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *