Saturday , June 22 2024
Breaking News

জনগনণ এ নির্বাচন বর্জন করেছে:নজরুল ইসলাম

শেষবার্তা ডেস্ক: সরকার প্রহসনের নির্বাচন করে ক্ষমতায় আসলেও জনগণের প্রতিরোধে ক্ষমতায় টিকে থাকতে পারবে না বলে জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) মতিঝিল এলাকায় ‘ভোট বর্জন ও অসহযোগ আন্দোলনের’ পক্ষে লিফলেট বিতরণকালে এ কথা বলেন তিনি।

নজরুল ইসলাম খান বলেন, সরকার নামসর্বস্ব দল বা সরকারের সমর্থক কোনো ব্যক্তিদের নিয়ে নির্বাচনের আয়োজন করেছে। জনগণের প্রার্থী বাছাইয়ের কোনো সুযোগ এ নির্বাচনে নেই। যাকেই ভোট দেওয়া হোক না কেন, তিনি হবে সরকারি দল বা সরকারের সমর্থক ব্যক্তি। যেখানে জনগণের জনপ্রতিনিধি বাছাইয়ের সুযোগ নেই। এটি একটি নির্বাচনি খেলা। এ খেলা জনগণ দেখতে চায় না। জনগনণ এ নির্বাচন বর্জন করেছে।

তিনি বলেন, যে সরকার জনগণের ভোটের অধিকার কেড়ে নেয়, ভোট দিতে দেয় না, নিত্যনৈমত্তিক দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ করতে পারে না, দুর্নীতি, লুট করে দেশের সম্পদ। আমরা এমন সরকারকে অসহযোগিতা করতে দেশের জনগণের কাছে আহ্বান জানিয়ে অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছি। আমরা জনগণের জন্য ত্যাগ স্বীকারে রাজি আছি। সরকার অনেক বেশি অত্যাচার অনাচার, লুটপাট করেছে। ফলে তারা ভয় পায় সুষ্ঠু নির্বাচন করতে। তারা যে কোনো ভাবেই হোক ক্ষমতায় থাকার চেষ্টা করছে।

নজরুল ইসলাম খান আরও বলেন, প্রহসনের নির্বাচনি খেলায় সরকার নির্বাচন করেও ফেলতে পারে। এতে কিছু যায় আসে না। কারণ, এ দেশের মানুষ তাদের সমর্থন দেবে না।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় সহ-সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু প্রমুখ।

এছাড়াও

বাংলাদেশ গড়তে মেধাবী-সুস্থ মানুষ দরকার: মেয়র আতিক

শেষবার্তা ডেস্ক : উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *