Wednesday , July 17 2024
Breaking News

সুষ্ঠু নির্বাচন করা ছাড়া আর কোনো বিকল্প নেই: ইসি আনিছুর

হবিগঞ্জ প্রতিনিধি: নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান বলেছেন, নির্বাচনে কেউ শক্তি-প্রয়োগ করলে এবং বাধা দিলে তার বিরুদ্ধে সাত বছরের কারাদণ্ডের ব্যবস্থা করা হয়েছে, এটি আগে ছিল না।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) হবিগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ইসি আনিছুর বলেন, জাতিকে বাঁচাতে হলে সুষ্ঠু নির্বাচন করা ছাড়া আর কোনো বিকল্প নেই। আমাদের কাজ হলো নির্বাচনের পরিবেশ সৃষ্টি করা আর আপনাদের কাজ ভোটার উপস্থিতি নিশ্চিত করা। ডিসি, এসপি, ইউএনও এবং ওসিদেরকে বদলি করে আমরা কী চাই তা স্পষ্ট করেছি।

দুর্গম এলাকাগুলোতে দূরত্ব বিবেচনায় ভোটের আগের দিন ব্যালটপেপার পৌঁছে দেওয়া হবে উল্লেখ করে তিনি বলেন, বিশেষ করে চরাঞ্চল, পার্বত্য অঞ্চল, দ্বীপ অঞ্চল অথবা হাওর বেষ্টিত এলাকাগুলোতে রিটার্নিং অফিসার একটি প্ল্যান পাঠাবেন ৩১ ডিসেম্বরের মধ্যে। সেখানে সম্ভাব্য সময় ও দূরত্ব উল্লেখ করতে হবে। এগুলো পাঠানোর পর আমরা এপ্রুভ করে দেব। সেগুলোতে উপযুক্ত নিরাপত্তার মাধ্যমে আগের দিনই ব্যালটপেপার পৌঁছবে। এ নিয়ে দুশ্চিন্তার কোনো কারণ নেই।

নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনে আমরা যথেষ্ট প্রার্থী দেখছি। স্বতন্ত্র প্রার্থী আছে। অনেক জায়গায় তীব্র প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে। স্বতন্ত্র প্রার্থীরা অনেক শক্তি সামর্থ্য রাখেন। আমরা আশা করছি প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন হবে।

এছাড়াও

যোগান বেশি হওয়ায় চামড়ার ন্যায্য দাম পাওয়া যাচ্ছে না: ভোক্তা ডিজি

শেষবার্তা ডেস্ক : চামড়ার ন্যায্য দাম নিশ্চিত করা একটি ঈমানি দায়িত্ব। এই দায়িত্ব পালন করতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *