Thursday , April 25 2024
Breaking News

নেতাদের কারাগার থেকে মুক্তির প্রস্তাব মানেনি বিএনপি: কৃষিমন্ত্রী

শেষবার্তা ডেস্ক: বিএনপিকে ভোটে আনতে সরকার চেষ্টা করেছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। নির্বাচনে আনার জন্য বিএনপির নেতাদের কারাগার থেকে মুক্তির প্রস্তাব দেওয়া হয়েছিল। তবে বিএনপি সেই প্রস্তাব গ্রহণ করেনি।

বেসরকারি একটি টেলিভিশনে দেওয়া এক সাক্ষাৎকারে ড. আব্দুর রাজ্জাক এসব কথা বলেন। সাক্ষাৎকারটির ওপর ভিত্তি করে তৈরি একটি প্রতিবেদন আজ রোববার (১৭ ডিসেম্বর) টেলিভিশনটির ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়।

কৃষিমন্ত্রী বলেন, বার বার বলা হয়েছে নির্বাচন কমিশন থেকে, তারা যদি নির্বাচনে আসে, নির্বাচন পিছিয়ে দেওয়া হবে। শুধু পিছিয়ে দেওয়াই নয়, বলা হয়েছিল তাদের জেল থেকে ছেড়ে দেওয়া হবে।

বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার প্রসঙ্গে অপর এক প্রশ্নের জবাবে ড. আবদুর রাজ্জাক জানান, সহিংসতা আটকাতে পরিকল্পিতভাবেই এটা করা হয়েছে। ২০ হাজার নেতাকর্মীদের গ্রেপ্তার না করলে কি আর হরতালের দিন গাড়ি চলতো? গণগ্রেপ্তার ছাড়া আমাদের কোনো গত্যন্তর ছিল না। যেটাই করা হয়েছে, আমরা চিন্তা-ভাবনা করেই করেছি।

সাক্ষাৎকারে কৃষিমন্ত্রী দাবি করেন, সংবিধান সমুন্নত রেখে গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতেই নির্বাচনে বদ্ধপরিকর আওয়ামী লীগ। নির্বাচন গ্রহণযোগ্য করতে আওয়ামী লীগের চেষ্টার কমতি নেই।

 

এছাড়াও

সাংবাদিককে পেটানোর অভিযোগ তিতুমীর কলেজ ছাত্রলীগের বিরুদ্ধে

শেষবার্তা ডেস্ক : তিতুমীর কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে সময়ের আলোর নিজস্ব প্রতিবেদক সাংবাদিক সাব্বিরকে রড, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *