Monday , June 17 2024
Breaking News

নির্বাচন বর্জনের দাবিতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ের সামনে বিক্ষোভ

শেষবার্তা ডেস্ক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জনের দাবিতে বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ের সামনে বিক্ষোভ করছেন দলটির নেতাকর্মীরা।

রোববার (১৭ ডিসেম্বর) সকাল থেকেই বিক্ষোভ করছেন দলটির নেতাকর্মীরা। তারা ‘দালালি না রাজপথ’,নির্বাচনে অংশগ্রহণ নয়, বর্জন বর্জন’ স্লোগান দিচ্ছেন।

বিক্ষোভকারীদের একজন মৌলভীবাজার-১ আসনের প্রার্থী আহমেদ রিয়াজ বলেন, ২৬ জনকে এমপি (সংসদ সদস্য) বানানোর জন্য জাতীয় পার্টি প্রতিষ্ঠা হয়নি। যদি ২৬ জনই সমঝোতার নির্বাচনে অংশ নেন, আমরা বাকি সবাই নির্বাচন থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করব।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা সোয়া ১১টার দিকে কার্যালয়ে পৌঁছান জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের। তিনি কার্যালয়ে ঢোকার পরপরই গণমাধ্যম কর্মীরা তার সঙ্গে কথা বলার চেষ্টা করেন। এ সময় জিএম কাদের বলেন,ভিক্ষার সিট আমি নেব না।’ এ কথা বলে তিনি তার কক্ষে চলে যান।

এদিকে বেলা একটার দিকে বনানী ১৭ নম্বর সড়কে গিয়ে দেখা যায়, জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে সামনে এবং দুই পাশে বিপুলসংখ্যক পুলিশ সদস্য অবস্থান নিয়েছেন। দলটির নেতাকর্মীরা তখনো থেমে থেমে বিক্ষোভ করছিলেন।

এদিকে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক বেলা ১টার পর দলের চেয়ারম্যানের বনানীর কার্যালয়ে সংক্ষিপ্ত ব্রিফিংয়ে সাংবাদিকদের বলেন, আমরা নির্বাচনী পরিবেশ পরিস্থিতির জন্য অপেক্ষা করছিলাম। আজকে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন এবং আগামীকাল সোমবার প্রতীক বরাদ্দের দিন। তাই নির্বাচনটা আমরা করব নাকি করব না, তা আজকের মধ্যে পরিষ্কার হওয়া দরকার। জাতীয় পার্টি নির্বাচন করবে নাকি করবে না, তা বিকেলের মধ্যে জানিয়ে দেওয়া হবে।

তিনি বলেন, দলের চেয়ারম্যান জিএম কাদের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে বৈঠক করছেন। এখন পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

এছাড়াও

বাংলাদেশ গড়তে মেধাবী-সুস্থ মানুষ দরকার: মেয়র আতিক

শেষবার্তা ডেস্ক : উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *