Thursday , April 25 2024
Breaking News

শুভমুক্তি পেল আ. লীগের নির্বাচনী প্রচারণায় গান

আহাম্মেদ শিপলু: নৌকার পালে জয়ের বাতাস, হাল কখনো ছাড়বা না, আমরা সবাই মুজিব সেনা, দাবায় রাখতে পারবা না… বাংলাদেশের অগ্রযাত্রা নৌকা ছাড়া চলবে না। গানটি নির্মিত হয়েছে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রচারণার জন্য।

উন্নয়নের বার্তা নিয়ে তৈরি করা এই গানটি লিখেছেন বাংলা ট্রিবিউন সম্পাদক ও গীতিকবি জুলফিকার রাসেল। এটির সুর ও সংগীতায়জনে ছিলেন মীর মাসুম। গানটিতে কণ্ঠ দিয়েছেন মিলন মাহমুদ, মিজান রাজিব, অবন্তী সিথী, মীর মাসুম, নাশা ও মিরাজ। গানটি প্রযোজনা করেছেন সেরা বাংলার ফাউন্ডার তৌহিদ হোসেন।

রাজধানীর কাওরানবাজারে ভিশন ২০২১ টাওয়ার-১ (সফটওয়্যার টেকনোলজি পার্ক) এর দ্বিতীয় তলার কনফারেন্স রুমে বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে গানটি প্রকাশ করা হয়। অনুষ্ঠানে গানটির শুভমুক্তি করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

অনুষ্ঠানে তৌহিদ হোসেন বলেন,  শুধু টেকনাফ থেকে তেঁতুলিয়া না আজকে দেশের প্রতিটি জায়গায় আমরা উন্নয়ন পাচ্ছি। আসলে এই যে গান, একটা গান দিয়ে একটা মানুষের মন জয় করা সম্ভব, একটা গান দিয়ে তরুণদের কাছে দেশের উন্নয়ন পৌঁছানো সম্ভব। গান দিয়ে অনেক না বলা কথাই কিন্তু বলা সম্ভব। সেটাই বলার জন্য আমাদের এই চেষ্টা। দ্বাদশ নির্বাচন নিয়ে এই গানটি করেছি, সামনে আরো করবো, কিন্তু উদ্দেশ্য একটাই , একটা শিল্পের মাধ্যমে যেন বার্তাটি আমরা সবার কাছে পৌঁছাতে পারি।

ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সভাপতি সাদ্দাম হোসেন বলেন, সত্যি কিন্তু নৌকার পালে জয়ের বাতাস লেগেছে আজকে। যারা উপস্থিত আছেন সবারই গানটি হৃদয় ছুঁয়ে গেছে। বাংলাদেশের মানুষ গান পছন্দ করেন। শেকড়ের গান, মাটির গান, ফোক কিংবা আধুনিক ঘরনার গান পছন্দ করেন। গানকেন্দ্রিক জীবনযাপনের সঙ্গে মানুষ ওতপ্রোতভাবে জড়িয়ে গেছে। আমাদের রাজনৈতিক কিংবা সাংস্কৃতিক আন্দোলন সবসময় কিন্তু ঐক্যবদ্ধ হয়ে পথ চলেছে। গানের কিংবা কবিতার বৈশিষ্ট হচ্ছে ভবিষ্যতের কথা বলতে পারে।

তিনি আরও বলেন, বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে আমরা দৃঢ়তার সঙ্গে বিশ্বাস করি ককটেল কিংবা পেট্রোল বিজয়ী হবে না, গান ও স্মার্ট বাংলাদেশ বিজয়ী হবে।

সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, সমাজের প্রতি স্তর থেকে এই যে জাগরণ উঠেছে, একটা চেষ্টা ভালো কিছু করার, শান্তির পক্ষে উন্নয়নের যাত্রা বেগবান রাখতে , সেই লক্ষ্যে সব স্তরের মানুষ যে অংশগ্রহণ করছে , এই অংশগ্রহণমূলক চেষ্টা থেকেই আমরা বিশ্বাস করি একটি উন্নত স্বনির্ভর বাংলাদেশ। আজকে গানের মাধ্যমে টেকনাফ থেকে তেঁতুলিয়া মার্কা আমার একটাই ‘নৌকা’ এবং গানের যে কথাগুলো সামগ্রিকভাবে শেখ হাসিনা , বাংলাদেশ, মুজিব আদর্শ, বাংলাদেশের বর্তমান-ভবিষ্যৎ, গত ১৫ বছরের শেখ হাসিনার সরকার যে ম্যাজিকাল ট্রান্সফর্মেশন দিয়েছে বাংলাদেশকে সবকিছুই তুলে ধরা হয়েছে।

অনুষ্ঠানে শিল্পী মীর মাসুমসহ গানের অন্যান্য কলাকুশলীরা উপস্থিত ছিলেন।

এছাড়াও

মিরপুরে দম্পতিকে কুপানোর ঘটনায় সোলাইমান বাবু গ্রুপের লিডারসহ, গ্রেপ্তার ৩

আহাম্মেদ শিপলু : রাজধানীর পল্লবীতে বাসায় ঢুকে দম্পতিকে কুপিয়ে জখমকারী চিহ্নিত কিশোর গ্যাং “সোলাইমান বাবু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *