Wednesday , July 17 2024
Breaking News

বিশ্বকাপে ব্যর্থতার অনুসন্ধানে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন বিসিবির

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) টুর্নামেন্ট শেষ হওয়ার ১০ দিন পর তদন্ত কমিটি গঠন করেছে । দুপুরে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে দেখা যায় বিসিবির পরিচালকদের নিয়ে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এনায়েত হোসেন সিরাজের নেতৃত্বে এই কমিটিতে আরও রয়েছেন মাহাবুব আনাম ও আকরাম খান।

চলতি মাসে শেষ হওয়া ভারত বিশ্বকাপে চরমভাবে ব্যর্থ হয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। গ্রুপপর্ব থেকে ছিটকে যায় সাকিব আল হাসানের দল। ৯ ম্যাচের দুটিতে জয় পাওয়ায় সবার আগে বিদায় নিশ্চিত হয় বাংলাদেশের।

বিশ্বকাপের সেমিফাইনালে খেলার লক্ষ্য নিয়ে ভারতে গিয়েছিল বাংলাদেশ দল। তবে চরমভাবে ব্যর্থ হয় সাকিব আল হাসানরা। যদিও প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে বড় জয় দিয়ে শুরু হয়েছিল বিশ্বকাপের মিশন। এরপরই নখদন্তহীন হয়ে পড়ে টাইগাররা। কোনো প্রতিপক্ষের বিপক্ষে নূন্যতম প্রতিরোধ গড়তে পারেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

শঙ্কা জেগেছিল চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্যতা অর্জন নিয়ে। নেদারল্যান্ডসকে হারিয়ে কোনোমতো পয়েন্ট টেবিলের অষ্টম স্থানে থেকে বিশ্বকাপ শেষ করে বাংলাদেশ। এতে নিশ্চিত হয় ২০২৫ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা।

বিশ্বকাপে এমন ভরাডুবিতে সমর্থকদের তীব্র সমালোচনার মুখে পড়েছে বিসিবি, দলের কোচিং স্টাফ এবং ক্রিকেটাররা। অসন্তোষ ছিলেন বিসিবির অনেক পরিচালক। গুঞ্জন ছিল ব্যর্থতার অনুসন্ধানে তদনত্ কমিটি গঠন করবে দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

বুধবার (২৯ নভেম্বর) বাংলাদেশ-নিউজিল্যান্ডের প্রথম টেস্টে দ্বিতীয় দিনে এলো এই ঘোষণা। ই-মেইলে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,তিন সদস্যের এই কমিটির উদ্দেশ্য হচ্ছে বিশ্বকাপে দলের দুর্বল পারফরম্যান্সের পেছনের মূল কারণগুলো যাচাই করা। এবং পরবর্তীতে বোর্ডের কাছে ফলাফল উপস্থাপন করা।

এর আগে বিসিবির কাছে বিশ্বকাপে ব্যর্থতার কারণ ব্যাখ্যা করেছেন হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে এবং অধিনায়ক সাকিব আল হাসান। একই সঙ্গে বিশ্বকাপের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনও তার ব্যাখ্যা দিয়েছেন। পরবর্তী বোর্ডের কার্যনির্বাহী সভার আগে তদন্ত কমিটিকে তাদের রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। বোর্ড সভায় তদন্ত রিপোর্ট পেশ করা হবে বলে জানান গেছে।

এছাড়াও

বেশি গোল করার রেকর্ড রোনালদোর

স্পোর্টস ডেস্ক: গতকাল সৌদি প্রো লিগে  আল ইত্তিহাদের বিপক্ষে মাঠে নেমেছিল আল নাসের। এ ম্যাচ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *