Thursday , April 25 2024
Breaking News

রাজধানীতে বিক্ষোভ মিছিল থেকে বিএনপি নেতা আশরাফ গাজীসহ গ্রেফতার ৭

 শেষবার্তা ডেস্ক : তফসিল বাতিলসহ সরকারের পদত্যাগের এক দফা দাবিতে বিএনপির সপ্তম দফার অবরোধ কর্মসূচির সমর্থনে রাজধানীতে কালশী এলাকা মিছিল করেছে পল্লবী থানা বিএনপি ও অঙ্গসংঠনের নেতাকর্মীরা।

রবিবার (২৬ নভেম্বর) সকালে মিরপুর কালশী সড়কে অবরোধের সমর্থনে ও  মহানগর বিএনপির সদস্য সচিব আমিনুল হকের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল বের করা হয়।পল্লবী থানা বিএনপি সিনিয়র যুগ্ম আহবায়ক আশরাফ আলী গাজীর নেতৃত্বে নেতাকর্মীরা অংশ নেয়। এসময় নেতাকর্মীরা বিভিন্ন স্লোগান দেন।

মিছিল বের করার কিছু সময় পরে পল্লবী থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আশরাফ আলী গাজী,৫ নং ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদক আসলাম হোসেন গাজী, ওয়ার্ড বিএনপি নেতা বাচ্চু শেখ, মো: ইদ্রিস, আনোয়ার হোসেন, খলিলুর রহমান,মন্টুকে গ্রেপ্তার করেছে পুলিশ।

দলীয় সূত্রে জানা যায়, সরকারের পদত্যগের দাবিতে বিএনপিসহ বিরোধী সমমনা দলগুলোর ডাকা রোববার (২৬ নভেম্বর) ও সোমবার (২৭ নভেম্বর) এর অবরোধের সমর্থনে সকালে আশরাফ আলী গাজীর নেতৃত্বে পল্লবী কালশী এলাকা একটি মিছিল বের করার কিছু সময়ের মধ্যে পুলিশ আশরাফ গাজী ও আসলাম গাজীসহ ৭জনকে গ্রেপ্তার করে পল্লবী থানায় নিয়ে যায়। এ সময় পল্লবী থানার পুরনো এক মামলায় আটক দেখিয়ে তাদের আদালতে পাঠায়। আদালত জামিন নামন্জুর করে কারাগারে প্রেরণ করে।

এ ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও পল্লবীর দায়িত্বপ্রাপ্ত মাহাবুব আলম মন্টু বলেন- স্বাধীন দেশে অবরোধ,হরতাল, মিছিল,সমাবেশ একজন নাগরিকের অধিকার।গনতান্ত্রিক রাষ্ট্রের নুন্যতম গনতন্ত্র রক্ষা করা হচ্ছে না। পল্লবী থেকে আজকের ৭ জনসহ এ অল্প কয়েক দিনে শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। অবিলম্বে গ্রেফতার বন্ধ করে গনতান্ত্রিক অধিকার আদায়ে সহযোগিতা করার জোর দাবি জানাচ্ছি। শান্তিপূর্ণ কর্মসূচি থেকে বিনা ওয়ারেন্টে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং নিঃশর্ত অবিলম্বে মুক্তি দাবি করেন।

এছাড়াও

মিরপুরে দম্পতিকে কুপানোর ঘটনায় সোলাইমান বাবু গ্রুপের লিডারসহ, গ্রেপ্তার ৩

আহাম্মেদ শিপলু : রাজধানীর পল্লবীতে বাসায় ঢুকে দম্পতিকে কুপিয়ে জখমকারী চিহ্নিত কিশোর গ্যাং “সোলাইমান বাবু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *