Tuesday , April 23 2024
Breaking News

রাজধানীতে অবরোধের দ্বিতীয় দিনে সড়কে যান চলাচল বেড়েছে

আহাম্মেদ শিবলু,ঢাকা : সরকার পতনের দাবিতে সারাদেশে বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা ষষ্ঠ দফার টানা দুই দিনের সর্বাত্মক অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিনে রাজধানীতে যানবাহন চলাচল আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে। ব্যক্তিগত গাড়ির পাশাপাশি বেড়েছে নগর পরিবহন চলাচলও। সড়কে মানুষও দেখা গেছে বেশি। তবে যাত্রী দূরপাল্লার বাস কম চলছে।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) রাজধানীর মিরপুর ১,২,১২,১১ ও ১০ নম্বর গোল চত্বর সকাল থেকে দুপুর পর্যন্ত  ঘুরে এমন চিত্র দেখা যায়।

পরিস্থান পরিবহনের চালক সোহেল বলেন, আমারা তো দিন আনি, দিন খাই। পেটের দায় আমরা গাড়ি চালাই। আমাদের তো এছাড়া আর কিছু করার নাই। অবরোধে আজ মানুষজন ঘর থেকে অনেক বাইরে আসছেন। বেশিরভাগ প্রয়োজনে ঘর থেকে বের হচ্ছেন।

অবরোধের দ্বিতীয় দিন শাহাবাগ থেকে কাজ শেষ করে মিরপুর-১০ নম্বরে ফিরেছেন মীর আলাউদ্দিন বিপ্লব। তিনি বলেন, ব্যবসার কাজে গিয়েছিলেন কাকরাইল। সে খানে গিয়েছিলাম বাসে করে। অবরোধের দিনে গণপরিবহনে চরতে একটু ভয় লাগে। কি করার আমাদের মতন সাধারণ মানুষকে যাতায়াত তো করতে হবে।  কাজও করতে হবে, না হলে পরিবার নিয়ে না খেয়ে থাকতে হবে।

সরেজমিনে দেখা যায়, রাজধানীর মিরপুর ১,২,১২,১১ ও ১০ নম্বর গোল চত্বর বাস স্ট্যান্ড ও আশপাশের মোড়ে আওয়ামী লীগ ও দলটির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা চেয়ার নিয়ে বসে থাকতে দেখা যায়। এছাড়াও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অবরোধে প্রধান সড়ক ও বাসস্ট্যান্ডে দায়িত্ব পালন করছেন। এদিন সড়কে চলছে ব্যক্তিগত গাড়ি, মোটরসাইকেল, মাইক্রোবাস,সিএনজি চালিত অটোরিকশা। অবরোধের সকালে সড়কে যানবাহন কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে যানবাহনের সংখ্যা।

মিরপুর ১০ নমবর গোল চত্বরে দায়িত্বরত ট্রাফিক পুলিশ মো. আশরাফুল বলেন, সকাল বেলায় আজ মিরপুরে একটু যানবাহন কম ছিল। কিন্তু দুপুরে অনেক পরিবহন সড়কে। দেখেন সিগনাল দিলেই অনেক যানবাহনে দাড়াচ্ছে। সড়ক দেখলে মনে হবে না আজ অবরোধ চলছে।

এর আগে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে রোববার ভোর থেকে সারাদেশে ৪৮ ঘণ্টার হরতাল ডাক দেয় বিএনপি ও সমমনা আন্দোলনরত দলগুলো। মঙ্গলবার এক দিন বিরতি দিয়ে আবার ৪৮ ঘন্টার অবরোধের ডাক দিয়েছে দলগুলো।

এছাড়াও

মিরপুরে দম্পতিকে কুপানোর ঘটনায় সোলাইমান বাবু গ্রুপের লিডারসহ, গ্রেপ্তার ৩

আহাম্মেদ শিপলু : রাজধানীর পল্লবীতে বাসায় ঢুকে দম্পতিকে কুপিয়ে জখমকারী চিহ্নিত কিশোর গ্যাং “সোলাইমান বাবু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *