Thursday , April 25 2024
Breaking News

মির্জা ফখরুলের জামিন শুনানি দুপুরে

শেষবার্তা ডেস্ক :

রাজধানীর রমনা থানায় প্রধান বিচারপতির বাসভবনে হামলার অভিযোগে করা মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের জামিন শুনানির জন্য আজ দিন ধার্য রয়েছে।

সোমবার (২০ নভেম্বর) দুপুর দুইটার দিকে ঢাকা মহানগর দায়রা জজ আছাদুজ্জামানের আদালতে শুনানি হবে।

গত ২৮ অক্টোবর নয়াপল্টনে মহাসমাবেশ ডেকেছিল বিএনপি। কিন্তু মহাসমাবেশ শুরুর দেড় ঘণ্টার মধ্যে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সময় প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনা ঘটে।

সংঘর্ষের পরদিন ২৯ অক্টোবর মির্জা ফখরুলকে গুলশানের বাসা থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ। সেদিন রাতে প্রধান বিচারপতির বাসভবনে হামলা মামলায় বিএনপি মহাসচিবকে গ্রেফতার দেখিয়ে ডিবি অফিস থেকে ঢাকার সিএমএম আদালতে হাজির করা হয়।

এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক হুমায়ন কবীর খান।

অন্যদিকে বিএনপিপন্থি আইনজীবীরা তার জামিন চেয়ে শুনানি করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ২ নভেম্বর ঢাকা মহানগর দায়রা জজ আছাদুজ্জামানের আদালতে তার জামিন আবেদন করা হয়। আদালত এ বিষয়ে শুনানির জন্য ২০ নভেম্বর (আজ) দিন ধার্য করেন।

এছাড়াও

শান্তিতে নোবেল বিজয়ী ড. ইউনূসের ৬ মাসের কারাদণ্ড

আদালত প্রতিনিধি: শ্রম আইন লঙ্ঘনের অভিযোগের মামলায় শান্তিতে নোবেল বিজয়ী প্রফেসর ড. মুহাম্মদ ইউনূসকে ৬ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *