Sunday , April 21 2024
Breaking News

দেশজুড়ে র‍্যাবের ৪৬০ টহল দল

মো: সোলায়মান: রাজধানীসহ সারা দেশে বিএনপি-জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টার হরতালের প্রথম দিনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ৪৬০টি টহল টিম মোতায়েন করা হয়েছে। ঢাকায় র‍্যাবের ১৬০টি টহল টিমসহ সারা দেশে ৪৬০টি টইল নিরাপত্তার দায়িত্ব পালনে নিয়োজিত রয়েছে।

রোববার (১৯ নভেম্বর) সকালে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বিষয়টি জানিয়েছেন।

তিনি জানান, রাজনৈতিক বিভিন্ন দলের ডাকা দুই দিনব্যাপী হরতালে রাজধানীসহ সারা দেশে যাতে কোনো ধরনের নাশকতা ও বিশৃঙ্খলার সৃষ্টি না হয়, সেজন্য র‍্যাবের সব কয়টি ব্যাটালিয়নের সদস্যরা দায়িত্ব পালন করছেন।

এই লক্ষ্যে ঢাকায় ১৬০টিসহ সারা দেশে ৪৬০টি র‍্যাবের টহল টিম মোতায়েন করা হয়েছে। এছাড়াও সাইবার স্পেসেও নজরদারি করা হচ্ছে বলেও জানান তিনি।

এর আগে শনিবার (১৮ নভেম্বর) এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সর্বস্তরের জনগণ ও বিরোধী দলীয় নেতাকর্মীদের শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন ও সফল করার আহ্বান জানান।

তিনি বলেন, জনগণের হারানো সব অধিকার পুনরুদ্ধার এবং অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবি আদায়ের লক্ষ্যে এ হরতাল। দমন-পীড়নের বিরুদ্ধে প্রতিবাদ জানানোর জন্যও এই হরতাল।

হরতাল কার্যকর করতে বিএনপিসহ অন্যান্য বিরোধীদলের নেতাকর্মীদের সাহসের সঙ্গে রাজপথে নামার আহ্বান জানান রিজভী।

তিনি একটি বিশ্বাসযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত করতে সরকারের পদত্যাগ এবং নির্বাচনের তফসিল বাতিলের আহ্বান জানান।

২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ পণ্ড করা পর সরকারের পদত্যাগের একদফা দাবিতে বিএনপিসহ সমমনা জোটগুলো ২৯ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করে। এরপর পাঁচ দফায় ১১ দিন পর্যায়ক্রমে সারা দেশে অবরোধ কর্মসূচি পালিত হয়েছে। যা শেষ হয় শুক্রবার (১৭ নভেম্বর) ভোরে।

এছাড়াও

সাংবাদিককে পেটানোর অভিযোগ তিতুমীর কলেজ ছাত্রলীগের বিরুদ্ধে

শেষবার্তা ডেস্ক : তিতুমীর কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে সময়ের আলোর নিজস্ব প্রতিবেদক সাংবাদিক সাব্বিরকে রড, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *