Tuesday , April 23 2024
Breaking News

যারা খাল ও মাঠ দখল করছে তারা সুনাগরিক হতে পারেনা: মেয়র আতিকুল

মো: সোলায়মান: রাজধানীর ফার্মগেট বিজয় সরণীর বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে গ্লোবাল এসডিজি ইয়ুথ সামিট-২০২৩ উদ্বোধনী অনুষ্ঠানে ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম বলেন,সড়কের ম্যানহোলের ঢাকনা খোলা থাকলে,জানালে ২৪ ঘন্টার মধ্যে ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার (১৭ নভেম্বর) রাজধানী ঢাকায় দুপুর ১২ টার দিকে দ্য আর্থ ও ক্লাইমেট পার্লামেন্টের পার্লামেন্ট বাংলাদেশের যৌথ উদ্যোগে শুরু হয়েছে ২দিন ব্যাপী গ্লোবাল এসডিজি ইয়ুথ সামিট। আজ থেকে শুরু হওয়া এসডিজি সামিট চলবে আগামীকাল শনিবার পর্যন্ত। দুইদিনব্যাপী সামিটে উদ্বোধনী অনুষ্ঠান, ৬টি থিমেটিক সেশন ও সমাপনী অনুষ্ঠানে ছাড়াও রয়েছে গ্রুপ ওয়ার্ক।

আতিকুল ইসলাম বলেন,যুব সমাজকে সাথে নিয়ে আমরা অবৈধ দখল ও পরিবেশ দূষণ নিয়ে কাজ করতে চাই। যেসব খেলার মাঠ উদ্ধার করতে হবে আমাকে জানান,’সবার ঢাকা’ অ্যাপসের মাধ্যমে। আমরা ২৪টি খেলার মাঠ উদ্ধার করেছি। ঢাকা উত্তর সিটির সকল ধরনের ট্যাক্স দিতে এখন আর অফিসে যেতে হবে না। অনলাইনের মাধ্যমে দিতে পারবে। যারা খাল ও মাঠ দখল করছে তারা সুনাগরিক হতে পারেনা। যারা নিজেদের কথা চিন্তা করে না, তারা কখনো সুনাগরিক হতে পারে না। চিন্তা করতে হবে আমাদের হয়ে। ভাবতে হবে আমাদের কি হবে।

মেয়র বলেন,সবার ঢাকা অ্যাপসের মাধ্যমে’ যে কেউ অভিযোগ করতে পারবেন। অভিযোগ করলে,আমরা উত্তর দিতে পারব। কবে হবে, কিভাবে হবে জাননো হবে। আমি চাই আমরা সবাই মেয়রের দায়িত্ব পালন করি। কেউ হয়তোবা..সড়কের পাশ দিয়ে হেটে যাচ্ছে তখন দেখল ম্যানহোলের ঢাকনা নেই। একটা ছবি তুলে অ্যাপসের মাধ্যমে অভিযোগ দেন, এরপরে দেখেন ব্যবস্থা নেওয়া হয়, কি হয় না? আমি কথা দিচ্ছি এরকম ঘটনা জানতে পারলে ২৪ ঘন্টার মধ্যে ব্যবস্থা নেওয়া হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশে নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত মারি মাসদুপুই, ক্লাইমেট পার্লামেন্ট বাংলাদেশের সদস্য ও সংসদ সদস্য শামীম হায়দার পাটোয়ারী, প্রধানমন্ত্রী কার্যালয়ের এসডিজি কোঅর্ডিনেটর মো. আখতার হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভেভেলপমেন্ট স্টাডিজ ডিপার্টমেন্টের প্রফেসর ড. কাজী মারুফুল ইসলাম ইউএনডিপি’র ইয়ুথ কোর্ডিনেটর, দ্য আর্থের প্রধান নির্বাহী মোহাম্মদ মামুন মিয়া ও প্রোগ্রাম অফিসার মাহমুদুল হাসান কি-নোট উপস্থাপন করেন।

এছাড়াও

শহরকে বাঁচাতে দখল এবং দূষণ রোধে কঠিন সিদ্ধান্ত নিতে হবে:মেয়র আতিক

মো: সোলায়মান : আমরা কেউ মরণফাঁদ দেখতে চাই না বলেছেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মেয়র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *