Sunday , April 21 2024
Breaking News

বিসিবির প্রধান নির্বাচকের দৌড়ে যারা

খেলাধুলা ডেস্ক : বিশ্বকাপে বাংলাদেশ দল চূড়ান্তভাবে ব্যর্থ হয়েছে। সবার আগে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে টাইগাররা টানা ছয় ম্যাচে হারের কারণে।

এবারের আসরে নয় ম্যাচের মধ্যে সাতটিতেই হেরেছে লাল-সবুজ দল,পরাজিত হয়েছে বাছাইপর্ব পেরিয়ে এক যুগ পর বিশ্বমঞ্চে খেলতে আসা নেদারল্যান্ডসের বিপক্ষেও। ফলে আশঙ্কায় ছিল ২০২৫ সালে অনুষ্ঠিত হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিতে সাকিব- লিটনরা খেলতে পারবেন কিনা তা নিয়েও।

তবে শেষ পর্যন্ত আসন্ন এই টুর্নামেন্টে খেলার যোগ্যতা নিশ্চিত হয়েছে। কিন্তু সব মিলিয়ে বিশ্বমঞ্চে এমন ভরাডুবির কারণে ক্রিকেটারদের পাশাপাশি বেশ সমালোচনা হচ্ছে জাতীয় দলের নির্বাচকদের নিয়েও। তারই ধারাবাহিকতায় প্রধান নির্বাচকের পদে পরিবর্তন আসছে বলেই গুঞ্জণ আছে।

বিশ্বকাপে টাইগারদের ভরাডুবিতে দল নির্বাচন নিয়ে কঠোর সমালোচনার মুখে পড়েছেন বর্তমান প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। দল নির্বাচন নিয়ে আগেও বেশ কয়েকবার সমালোচনার মুখে পড়েছেন জাতীয় দলের নির্বাচকরা। বেশ কয়েকবারই টাইগারদের ব্যর্থতায় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এবং হাবিবুল বাশারদের চাকরি যাওয়ার গুঞ্জন ওঠেছে। তবে তা হয়নি।

বিশ্বকাপ ব্যর্থতার কারণে এবার প্রধান নির্বাচকের পদ থেকে সরিয়ে দেয়া হতে পারে নান্নুকে এমন আলোচনা দেশীয় গণমাধ্যমে জোরদার হয়েছে। একই সঙ্গে আরেক নির্বাচক হাবিবুল বাশারও বরখাস্ত হতে পারেন বলে জানা গেছে। ইতিমধ্যেই বিসিবি নতুন নির্বাচকের খোঁজে আছে বলেও জানা গেছে।

এদিকে নান্নুর বদলে কে হতে পারেন প্রধান নির্বাচক তা নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে দেশীয় একটি টেলিভিশন চ্যানেল। সেই প্রতিবেদনে ৮ জনের একটি তালিকা প্রকাশ করা হয়েছে যারা বিসিবির পরবর্তী প্রধান নির্বাচক হওয়ার দৌড়ে আছেন বলে জানা গেছে। এ তালিকায় আছেন মোহাম্মদ আশরাফুল, আতহার আলী খান, গাজী আশরাফ হোসেন লিপু, ফারুক আহমেদ, রকিবুল হাসান, খালেদ মাসুদ পাইলট, হাবিবুল বাশার সুমন এবং নাজমুল আবেদীন ফাহিম।

তবে অতীতে ফিক্সিং ইস্যুতে জড়িত থাকায় আশরাফুলের প্রধান নির্বাচক হওয়ার সম্ভাবনা নেই বলেই জানা গেছে। এদিকে আতহার আলীও ধারাভাষ্য ছেড়ে নির্বাচকের দায়িত্ব নিতে রাজি নন। পূর্বে বোর্ড পরিচালক থাকায় এখন বিসিবির অধীনে কাজ করতে গাজী আশরাফিও রাজি নন বলেই জানা গেছে। সম্ভাবনা কম ফারুক আহমেদ, খালেদ মাসুদ পাইলট, রকিবুল হাসানেরও।

তবে জানা গেছে, পরবর্তী প্রধান নির্বাচক হওয়ার দৌড়ে এগিয়ে আছেন হাবিবুল বাশার। আর সব থেকে বেশি সম্ভাবনা আছে নাজমুল আবেদীন ফাহিম। দেশীয় ক্রিকেট আবহের সঙ্গে সবথেকে বেশি সংশ্লিষ্ট থাকা এবং সর্বজন শ্রদ্ধেয় হওয়ায় তারই প্রধান নির্বাচক হওয়ার সম্ভাবনা বেশি বলেই জানা গেছে।

এছাড়াও

বেশি গোল করার রেকর্ড রোনালদোর

স্পোর্টস ডেস্ক: গতকাল সৌদি প্রো লিগে  আল ইত্তিহাদের বিপক্ষে মাঠে নেমেছিল আল নাসের। এ ম্যাচ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *