Thursday , April 25 2024
Breaking News
ফাইল ছবি

বিএনপির ৩ নেতার আগাম জামিন

আদালত প্রতিনিধি: রাজধানীতে বিএনপিাসমাবেশ চলাকালে প্রধান বিচারপতির বাসভবনে হামলা, সরকারি কাজে বাধা দেওয়া, ককটেল বিস্ফোরণ এবং ভাঙচুরের অভিযোগে রমনা মডেল থানায় করা মামলায় বিএনপির তিন আইনজীবী নেতা আগাম জামিন পেয়েছেন।

আগাম জামিন পাওয়া আইনজীবীরা হলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান আইনজীবী জয়নুল আবেদীন, আইনজীবী নিতাই রায় চৌধুরী এবং বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন।

মঙ্গলবার (৭ নভেম্বর) বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

এর আগে গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের দিন প্রধান বিচারপতির বাসভবনে হামলা, সরকারি কাজে বাধা, ককটেল বিস্ফোরণ ও ভাঙচুরের অভিযোগে ২৯ অক্টোবর রমনা মডেল থানায় পৃথক দুটি মামলা করে পুলিশ। পৃথক এই মামলায় আগাম জামিন চেয়ে ৫ নভেম্বর হাইকোর্টে আবেদন করেন বিএনপির এই তিন আইনজীবী নেতা।

আবেদনের শুনানি থাকায় মঙ্গলবার তারা আদালতে হাজির হন।আদালতে জামিন আবেদনকারীদের পক্ষে শুনানি করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী। তার সঙ্গে ছিলেন- আইনজীবী কায়সার কামাল, সুব্রত চৌধুরী, মো. রুহুল কুদ্দুস ও সগীর হোসেন প্রমুখ।

অন্যদিকে, রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কে এম মাসুদ রুমি। পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মাসুদ রুমি বলেন,তিনজনকে তিন সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। এই সময়ের মধ্যে তাদের বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে তারা দায়িত্বশীল ভূমিকা রাখবেন বলে প্রত্যাশা করেছেন হাইকোর্ট। তারাও (তিনজন) এ বিষয়ে আদালতকে আশ্বস্ত করেছেন।

জামিন আবেদনকারীদের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বলেন, জয়নুল আবেদীন, নিতাই রায় চৌধুরী ও এ এম মাহবুব উদ্দিন খোকন জ্যেষ্ঠ আইনজীবী। তাদের বিরুদ্ধে মামলার এজাহারে সুনির্দিষ্ট কোনো অভিযোগ নেই। এসব যুক্তিতে তাদের আগাম জামিন চাওয়া হয়েছিল।

 

এছাড়াও

শান্তিতে নোবেল বিজয়ী ড. ইউনূসের ৬ মাসের কারাদণ্ড

আদালত প্রতিনিধি: শ্রম আইন লঙ্ঘনের অভিযোগের মামলায় শান্তিতে নোবেল বিজয়ী প্রফেসর ড. মুহাম্মদ ইউনূসকে ৬ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *