Thursday , July 18 2024
Breaking News

রাজধানীতে অবরোধে সড়কে যান চলাচল স্বাভাবিক,যাত্রী কম

মো:সোলায়মান: বিএনপি-জামায়াতসহ শরিক দলগুলোর ডাকা দ্বিতীয় দফার দেশব্যাপী ৪৮ ঘণ্টার অবরোধের দ্বিতীয় দিনে সড়কে যান চলাচল স্বাভাবিক। সকালে সড়কে যানবাহন কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে বাড়ছে যানবাহন। পাশাপাশি সতর্ক অবস্থানে দেখা গেছে পুলিশকেও। সোমবার (৬ নভেম্বর) সকালে রাজধানীর মিরপুর ১২,১১ ও ১০ নম্বর গোল চত্বর এলাকা ঘুরে এমন চিত্র দেখা যায়।

সিএনজি চালক মো.আক্তার বলেন, অবরোধ আমরা মানতে পারব না। আমাদের দিনে এনে দিনে খেতে হয়। এক দিন সিএনজি না চালালে পরের দিন না খেয়ে থাকতে হইবো। পেটে ক্ষুদা রেখে কোনো আন্দোলন হয় না।

বিহঙ্গ পরিবহনের চালক আমান বলেন, বিরোধীদলেরা অবরোধ ডাকছে। এই অবরোধে যদি গাড়ি না চালাই তাহলে খাব কী? বাজারে জিনিসপত্রের যে দাম, তাতে গাড়ি না চালাইলে পেটের ক্ষুধা মেটাতে পারব না। যারা অবরোধ ডেকেছে, তারা তো আর খাবার ঘরে দিয়ে যাবে না।

এদিন সরেজমিনে দেখা যায়, মিরপুর ১২ নম্বর বাস স্ট্যান্ড, ১১ নম্বর বাস স্ট্যান্ড ও ১০ নম্বর গোল চত্বরে অবস্থান করছে পুলিশ। এ দিন সকাল ৮ টার দিকে সড়কের পরিবহন কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে পেরেছে যানবাহনের সংখ্যা। এছাড়াও কালশী রোডের আধুনিক মোড় , মিরপুর ১০ নম্বর ইন্ডর স্টেডিয়ামের রাস্তার দুপাশে,১০ নম্বর গোল চত্বরে চেয়ার নিয়ে বসে থাকতে দেখা যায় আওয়ামী লীগের নেতা কর্মীদের।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরাও টহলে রয়েছেন। রাজধানীসহ সারাদেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ২২৮ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এর আগে, বিএনপি-জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টার দ্বিতীয় দফার অবরোধকে কেন্দ্র করে শনিবার রাত থেকে রোববার রাত ১১টা পর্যন্ত রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে অন্তত ১৯টি গাড়িতে অগ্নি সংযোগের ঘটনা ঘটেছে।

এছাড়াও

ডাকাতির লুট আলামত উদ্ধারসহ ৪ ডাকাত গ্রেপ্তার

ঢাকা প্রতিনিধি: রাজধানীর যাত্রাবাড়ী থানার দায়ের হওয়া ডাকাতি মামলায় লুট আলামত উদ্ধারসহ চার ডাকাত সদস্যকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *