Sunday , April 21 2024
Breaking News

পল্লবী এলাকায় চতুর্থত দিনের মত শ্রমিকদের সড়ক অবরোধ

মো: সোলায়মান : রাজধানীর পল্লবী পূরবী সিনেমা হলের সামনে পোশাক শ্রমিকদের ওপর হামলা ও বেতন ভাতা বৃদ্ধির দাবিতে আন্দোলনরত শ্রমিকরা সড়ক অবরোধ করে রেখেছেন। বৃহস্পতিবার (২ নভেম্বর) সকাল ৮ টা থেকে প্রধান সড়ক অবরোধ করে রেখেছেন। এর ফলে যানবাহন চলাচল করতে পারছে না। তারা তাদের দাবি আদায়ে চতুর্থত দিনের আন্দোলন করছেন।

পোশাক শ্রমিক হাজেরা খাতুন বলেন, গত মঙ্গলবার সকালে ঘটনার সূত্রপাত হয় পল্লবীতে ইপিলিয়ন নিটওয়্যারস লিমিটেডের একটি কারখানার কর্মীদের আটকে রাখাকে কেন্দ্র করে। অন্য কারখানার শ্রমিকদের আন্দোলনে ইপিলিয়নের কর্মীরা যুক্ত হতে পারেন, এমন আশঙ্কা থেকে তাঁদের বের হতে দেওয়া হচ্ছিল না। কারখানাটির আশপাশের এলাকায় লাঠিসোঁটা নিয়ে স্থানীয় প্রভাবশালী ব্যক্তিদের অনুসারীরা শ্রমিকদের ভয় দেখাচ্ছিলেন। এ নিয়ে ইপিলিয়নের কর্মীদের সঙ্গে তাঁদের প্রথমে বাগ্‌বিতণ্ডা হয়। এর জেরে পোশাককর্মীদের ওপর তাঁরা হামলা করেন।

এদিন দেখা যায়, আন্দোলনরত শ্রমিকরা তাদের একটি মিছিল নিয়ে মিরপুর ১২ নম্বর বাস স্ট্যান্ডের দিকে যায়। পরবর্তীতে তারা মিরপুর ১১ নম্বর পূরবী সিনেমা হলের সামনে এসে সড়ক অবরোধ করে অবস্থান করছে। সকাল সাড়ে ৯ টার পরে শ্রমিকরা মিছিল নিয়ে মিরপুর ১০ নম্বর গোল চত্বরের দিকে যায়।

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুর রহমান বলেন, বৃহস্পতিবার সকালে আবারও রাস্তায় নেমেছে শ্রমিকরা। সেখানে আমাদের টিম দায়িত্বরত আছে।

এছাড়াও

সোসাইটি-সমিতির সাথে সম্পর্ক স্থাপন করতে চাই: মেয়র আতিক

মো: সোলায়মান: রাজধানীর গুলশান-২ ডিএনসিসি নগর ভবন হলরুমে ঈদ উপলক্ষ্যে ডিএনসিসি এলাকার বিভিন্ন সোসাইটির দারোয়ানদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *