Tuesday , April 23 2024
Breaking News

হামলার বিচারের দাবিতে ফের শ্রমিকদের সড়ক অবরোধ

মো: সোলায়মান: রাজধানীর মিরপুরে বেতন ভাতা বৃদ্ধি ও গতকাল শ্রমিকদের ওপর হামলার বিচারের দাবিতে ফের সড়ক অবরোধ করেছে গার্মেন্টস শ্রমিকরা। মিরপুর এলাকায় বুধবার (১ নভেম্বর) সকাল ৮ টার দিকে পোশাক শ্রমিকরা আন্দোলন শুরু করে।

নাম প্রকাশ না করার শর্তে এক প্রত্যক্ষদর্শী জানায়, সকাল আটটা থেকে আন্দোলন শুরু করেছে শ্রমিকরা। বুধবার প্রথমে পূরুবী সিনেমা হলের সামনে থেকে তারা যায় মিরপুর ১০ নম্বর গোল চত্বর সেখান থেকে যায় মিরপুর ১৩ নম্বর ও কচুক্ষেত বাস স্ট্যান্ডে আসে। এসব এলাকা থেকে বিভিন্ন গার্মেন্টসের শ্রমিকদের নামিয়ে নিয়ে আসে আন্দোলনকারীরা। তারা এখন অবস্থান করছে মিরপুর ১০ নম্বর গোল চত্বর ও পূর্ব সিনেমা হলের সামনে। তারা কোন ভাঙচুর করছে না শুধুমাত্র রাস্তা অবরোধ করে রেখেছে। মঙ্গলবার শ্রমিকদের ওপর হামলার ঘটনায় বিচারের দাবিতে তারা আবার আন্দোলনের নেমেছে।

পোশাক শ্রমিক মো: হাসান বলেন, গত কয়েকদিন ধরে গাজীপুরে শ্রমিকদের বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে বিক্ষোভ চলছিল। সেখানে পুলিশের গুলিতে এক শ্রমিক নিহত হন। তার জেরে গতকাল যারা মিরপুর এলাকায় বিক্ষোভ করেছিলেন, সেখানেও পুলিশ এবং স্থানীয় আওয়ামী লীগের নেতারা তাদের ওপর হামলা চালায়। এ নিয়ে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটে। তারই প্রতিবাদ আজও তারা লাঠিসোটা নিয়ে সড়ক অবস্থান নেন।

সরজমিনে দেখা যায়, সকাল আটটার দিকে পল্লবী পূরবী সিনেমা হলের সামনে গার্মেন্টস শ্রমিকরা জড়ো হয়ে সড়ক অবরোধ করে। পরে তারা মিরপুর ১০ নাম্বারের দিকে জড়ো হয়ে সড়ক অবরোধ করে। সেখান থেকে আন্দোলন শ্রমিকরা মিরপুর ১৩ নাম্বার ও কচুক্ষেত বাস স্ট্যান্ডে এলাকায় সড়ক অবরোধ করে। পরবর্তীতে তারা এসব জায়গা থেকে সরে এসে মিরপুর ১০ নাম্বার ও পূরবী সিনেমা হলের সামনে আন্দোলনরত শ্রমিকরা অবস্থান করছে।

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুর রহমান বলেন, শ্রমিকরা গত মঙ্গলবারের মতো আজকেও রাস্তায় অবস্থান নিয়েছে। আমরা পরিস্থিতি পর্যবেক্ষন করছি।

এছাড়াও

দেশের সব অর্জন ধ্বংস করেছে আওয়ামী লীগ: আমিনুল হক

এম আর রিমন: রাজধানীর পল্লবী এলাকায় বিগত দিনে গুমের শিকার থানা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *