Thursday , April 25 2024
Breaking News

বাসা ভাড়ার নামে ফ্ল্যাটে ঢুকে স্বর্ণালঙ্কার নগদ টাকা লুট, গ্রেফতার ১

নিজস্ব প্রতিনিধি: রাজধানীতে ষাটোর্ধ্ব বৃদ্ধাকে জিম্মি করে নগদ টাকা ও স্বর্ণালঙ্কার লুটের অভিযোগে লিটন (২৭) নামে একজনকে গ্রেফতার করেছে পুলুশ।

মঙ্গলবার (১০ অক্টোবর) মিরপুর মডেল থানার মিরপুর ১০ এলাকা থেকে লুণ্ঠিত টাকাসহ তাকে গ্রেফতার করা হয়।

বুধবার (১১ অক্টোবর) দুপুরে মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, পরে আসামির দেওয়া তথ্যের ভিত্তিতে মুন্সীগঞ্জ থেকে লুট করা স্বর্ণ উদ্ধার করা হয়। গ্রেফতার লিটন বাসা ভাড়ার নামে ফ্ল্যাটে যান, এরপর ঘরে থাকা মহিলাকে জিম্মি করে লুট করেন। গ্রেফতার লিটন একজন ধূর্ত প্রতারক। তিনি একসময় সৌদি আরব ছিলেন। কিন্তু সেখানে সুবিধা করতে না পারায় দেশে ফিরে আসেন। এরপর অভিনব প্রতারণা শুরু করেন। তিনি বাসা ভাড়ার নাম করে বিভিন্ন ফ্ল্যাটে যান। সাধারণত যেসব ফ্ল্যাটে পুরুষ থাকেন না, সেসব ফ্ল্যাটকেই টার্গেট করেন। এ বিষয়ে নিশ্চিত হতে তিনি প্রথমে বাসাটি কোন পুরুষ সদস্যকে ঘুরে দেখাতে বলেন। এসময় ঘরে কোন পুরুষ সদস্য নেই বললে সাথে সাথেই মহিলাকে মারধর করেন এবং বেঁধে ফেলেন।

এরপর নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও মোবাইল নিয়ে পালিয়ে যান। লিটনের দাবি, শরীরে শয়তান ভর করলে তিনি চুরি করেন!
গত ৭ অক্টোবর মিরপুর মডেল থানার কলওয়ালাপাড়ায় একই কায়দায় বাসা ভাড়ার নামে একটি ফ্ল্যাটে যান। সেখানে থাকেন শিরিন মজুমদার (৬৫) নামে এক বৃদ্ধা ও তার ছেলে। তার ছেলে সে সময় বাইরে ছিলেন। এটি নিশ্চিত হওয়ার সাথে সাথেই ওড়না দিয়ে বৃদ্ধার হাত পা বেঁধে স্বর্ণের চেইন, আংটি, নগদ ২৫ হাজার টাকা এবং মোবাইল নিয়ে পালিয়ে যান। তাকে যেন শনাক্ত করা না যায় এই কারণে তিনি যে কাপড় ও ক্যাপ পরে ঢুকেছিলেন পরে সেগুলো পরিবর্তন করে ফেলেন! এ ঘটনায় মামলা দায়েরের পর মিরপুর ১০ থেকে নগদ ২৫ হাজার টাকাসহ লিটনকে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে মুন্সীগঞ্জের গজারিয়া থেকে লুণ্ঠিত স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়। গ্রেফতার লিটনের বিরুদ্ধে ২ টি মামলা রয়েছে।

এছাড়াও

দেশের সব অর্জন ধ্বংস করেছে আওয়ামী লীগ: আমিনুল হক

এম আর রিমন: রাজধানীর পল্লবী এলাকায় বিগত দিনে গুমের শিকার থানা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *