Wednesday , July 17 2024
Breaking News

রাজধানীর নিউ প্রিন্স বেকারিকে ২ লাখ টাকা জরিমানা

মো: সোলায়মান: রাজধানীর মিরপুরের শাহ আলী থানা সংলগ্ন গোলাপটেক এলাকার নিউ প্রিন্স বেকারীকে অস্বাস্থ্যকর ও অপরিষ্কার পরিবেশে খাদ্য উৎপাদন করার অপরাধে দুই লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ)।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ) সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুর আড়াই টার দিকে ‘নিউ প্রিন্স বেকারীকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করে ।

বিএফএসএ সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত সিদ্দিকার নেতৃত্বে সোমবার ভেজাল বিরোধী অভিযানের অংশ হিসেবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মিরপুর-১ নম্বর গোলারটেক এলাকায় অবস্থিত নিউ প্রিন্স বাজারে মোবাইল কোর্ট পরিচালনা ক‌রা হয়।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত সিদ্দিকা সাংবাদিকদের বলেন, এই প্রতিষ্ঠানে আমরা অভিযান পরিচালনা করতে গিয়ে দেখলাম যথাযথ লেভেলবিহীন অবস্থায় তারা উৎপাদিত পণ্য প্যাকেটজাত করে রেখেছে। যার কোনো উৎপাদনের ডেট ও তারিখ নেই। যেসব কালার ফ্লেভার ব্যবহার করা হয়েছে তার কোনটাই ফুড গ্রেডেড না।

তিনি আরও বলেন, এছাড়া প্রতিষ্ঠানটির ডাস্টবিন ব্যবস্থাপনা নেই। অপরিষ্কার জায়গায় পণ্য উৎপাদন করছে। প্যাকেটের গায়ে কোনো আমদানিকারকের লেভেল নেই। এই সব অপরাধে চার ধারায় ৮ লাখ টাকার জরিমানা হওয়ার কথা থাকলেও তাকে প্রথমবার সতর্কতা হিসেবে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড। জরিমানার পর আমরা আগামী মাসে আবার পরিদর্শনে এসে যদি পুনরায় একই অপরাধ পাই তাহলে পুনরায় দ্বিগুণ জরিমানা আদায় সাপেক্ষে কঠোর ব্যবস্থা নেয়ার কথাও বলেন এ ম্যাজিস্ট্রেট।

এছাড়াও

কোটা সংস্কারের দাবিতে আগারগাঁওয়ের সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা

শেষবার্তা ডেস্ক ; সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে দেশব্যাপী সর্বাত্মক অবরোধের অংশ হিসেবে রাজধানীর আগারগাঁওয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *