Tuesday , April 23 2024
Breaking News

এডিসের লার্ভা পাওয়ায় ২ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিনিধি: ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মশক নিধন অভিযানে ৬ টি মামলায় মোট ২ লাখ ২৮ হাজার টাকা জরিমানা আদায় করেছে।সোমবার (৪ সেপ্টেম্বর) ঢাকা উত্তর সিটি কর্পোরেশন জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন।

তিনি জানান,অঞ্চল-০৫ এর আওতাধীন মোহাম্মদপুরের নুরজাহান রোড এলাকায় মশক নিধন অভিযানে এডিসের লার্ভা পাওয়ায় ৪ টি মামলায় মোট ১ লাখ ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অভিযান পরিচালনা করেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বির আহমেদ, নিরীক্ষা কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাসির উদ্দিন মাহমুদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট সারাওয়াত মেহজাবীন।

অঞ্চল-৩ এর আওতাধীন বনানী ও মগবাজার এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট রাখী আহমেদ মশক নিধন অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনাকালে বাসা বাড়ী, বাণিজ্যিক ভবন ও নির্মানাধীন ভবনে, ফাঁকা প্লটে মশক বিরোধী অভিযান পরিচালনা করা হয়। একটি ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ভবনের মালিককে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, অঞ্চল-১০ এর আওতাধীন ৩৮নং ওয়ার্ডের অন্তর্গত মাস্টার বাড়ি এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল বাসেত অভিযান পরিচালনা করেন। অভিযানে ১টি বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় মোট ১৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও সহকারী স্বাস্থ্য কর্মকর্তাগণ ডিএনসিসির দশটি অঞ্চলের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে লিফলেট বিতরণ করে এবং মাইকিং করে জনসাধারণকে ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতন করেন।

এছাড়াও

মিরপুরে দম্পতিকে কুপানোর ঘটনায় সোলাইমান বাবু গ্রুপের লিডারসহ, গ্রেপ্তার ৩

আহাম্মেদ শিপলু : রাজধানীর পল্লবীতে বাসায় ঢুকে দম্পতিকে কুপিয়ে জখমকারী চিহ্নিত কিশোর গ্যাং “সোলাইমান বাবু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *