Wednesday , July 17 2024
Breaking News

বিএনপি এখন ক্ষমতার জন্য অস্থির

নিজস্ব প্রতিনিধি:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের ৭০ শতাংশ মানুষ শেখ হাসিনাকে ভোট দিতে অধীর আগ্রহে বসে আছে। অথচ বিএনপি মহাসচিব আওয়ামী লীগকে ১০টি সিট দিতে চান। খাই খাই পার্টি বিএনপি এখন ক্ষমতার জন্য অস্থির হয়ে গেছে। গতকাল রোববার নোয়াখালীর বসুরহাট পৌরসভা মিলনায়তনে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এবার যে কি হবে, তা জানি না। তবে তারা (বিএনপি) আরও বেপরোয়া হয়ে গেছে, বেসামাল হয়ে গেছে। বিদেশিদের কাছে নালিশ করতে করতে কিছুই আর বাকি নেই। বিদেশিদের কাছে নালিশ করে পাইলেন কী? ঘোড়ার ডিম। তিনি বলেন, বিএনপি নেতাদের মুখ শুকিয়ে গেছে। এখন আর নালিশে কাজ হয় না। বিএনপি নালিশ পার্টি থেকে এখন খাই খাই পার্টিতে পরিণত হয়েছে। ক্ষমতার জন্য তারা বেপরোয়া হয়ে গেছে। তাদের এখন প্রধান লক্ষ্য শেখ হাসিনাকে ক্ষমতা থেকে বিদায় করা।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে প্যাথলজিক্যাল লায়ার (কারণ ছাড়া মিথ্যা বলার মানসিক রোগ) আখ্যা দিয়ে ওবায়দুল কাদের বলেন, এ মিথ্যাবাদী বলে তত্ত্বাবধায়ক সরকার এলে আওয়ামী লীগ নাকি ১০টি আসনও পাবে না। একজন শিক্ষক কীভাবে এত মিথ্যা কথা বলে আমার বুঝে আসে না। মির্জা ফখরুল কলেজের শিক্ষক হয়ে এত মিথ্যা কথা বলতে পারেন, এত গালাগাল আর নোংরা কথা বলতে পারেন ভাবতেও অবাক লাগে। তাকে দেখতে মনে হয় একজন পাকা সাচ্চা ভদ্রলোক আর কথা যখন বলেন তখন মনে হয় একজন প্যাথলজিক্যাল লায়ার। তিনি আরও বলেন, ২০০৮ সালে মির্জা ফখরুল ও তার নেত্রী আওয়ামী লীগকে মাত্র ৩০টি আসন দিয়েছিল; কিন্তু নির্বাচনে দেখা গেল বিএনপিই ৩০টি আসন পেয়েছে। আল্লাহর কি হুকুম, তারা যে ৩০টি আসন আওয়ামী লীগকে দিতে চেয়েছিল তা তারাই পেয়েছে।

ওবায়দুল কাদের বলেন, দুর্নীতিবাজ বিএনপিকে এ দেশের মানুষ সমর্থন করতে পারে না। কারণ বিএনপি ক্ষমতায় গেলে দেশটাকে গিলে খাবে। পলাতক দণ্ডিত আসামি যে দলের নেতা সেই দলকে এ দেশের মানুষ সমর্থন করতে পারে না। এরা ক্ষমতায় এলে মুক্তিযুদ্ধ, উন্নয়ন গিলে খাবে। এমনকি দেশটাও গিলে খাবে।

প্রয়াত মওদুদ আহমদের প্রসঙ্গ টেনে ওবায়দুল কাদের বলেন, ভোটের দিন সকাল সাড়ে ১০টায় নোয়াখালীর কোম্পানীগঞ্জের সিরাজপুর ভোটকেন্দ্রে গিয়ে বিএনপি নেতাদের বলেছিলেন- এখনো ভোট শেষ হয়নি? সে দল এখন সুষ্ঠু ভোটের কথা বলে। তিনি বলেন, আমি ইউরোপ আমেরিকাসহ বিদেশিদের বলেছি, আপনারা পর্যবেক্ষক পাঠাবেন, আমরা সুষ্ঠু ভোট উপহার দেব। কারণ তাদের কারও দেশেই তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি নেই আমাদের দেশেও আদালতের নির্দেশে তত্ত্বাবধায়ক সরকার মরে গেছে, সেটা আর জীবিত হবে না।

অনুষ্ঠানে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদলের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল আনম সেলিম চৌধুরী, ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ শাহাব উদ্দিন প্রমুখ।

এদিন সকালে ওবায়দুল কাদের নবনির্মিত বসুরহাট পৌর বাস টার্মিনাল ও পৌরসভার ৭৩৫টি নতুন স্থাপিত সোলার বাতির উদ্বোধন করেন। পরে তিনি বাবা-মায়ের কবর জিয়ারত করেন।

এছাড়াও

দেশের সব অর্জন ধ্বংস করেছে আওয়ামী লীগ: আমিনুল হক

এম আর রিমন: রাজধানীর পল্লবী এলাকায় বিগত দিনে গুমের শিকার থানা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *