Wednesday , July 17 2024
Breaking News

জঙ্গি মায়মুনের সঙ্গে যোগাযোগ ছিলো চাকরিচ্যুত মেজর জিয়ার

নিজস্ব প্রতিবেদক,ঢাকা

নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার আল হিন্দাল শারকিয়ার দাওয়াতি শাখার প্রধান আব্দুল্লাহ মায়মুনের নেতৃত্বে সংগঠিত হওয়ার পরিকল্পনা করছিল। সিলেটে অবস্থান কালে মায়মুনের সঙ্গে যোগাযোগ ও তার বাসায় যাতায়াতও ছিলো চাকরিচ্যুত মেজর জিয়ার ভালো সম্পর্ক ছিল।

বৃহস্পতিবার (১১ মে) দুপুরে রাজধানীর কারওয়ান বাজার র‍্যাবের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য জানান।

খন্দকার মঈন বলেন, সিলেটে গ্রেফতার জঙ্গি সংগঠন জামাতুল আনসার আল হিন্দাল শারকিয়ার দাওয়াতি শাখার প্রধান আব্দুল্লাহ মায়মুন গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে বিভিন্ন তথ্য পাওয়া গেছে। তার মধ্যে ঢাকার কেপিআই ভুক্ত এলাকায় হামলার কোনো তথ্য পাওয়া যায়নি। তবে সে জানিয়েছে, নিজেরা সংগঠিত হওয়ার চেষ্টা করছিল। পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর ধারাবাহিক অভিযানের কারণে তারা ছন্নছাড়া অবস্থায় রয়েছে। তাই তার পূর্ববর্তী জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছিল। গ্রেফতার আব্দুল্লাহ মায়মুন আনসার আল ইসলামের নেতা চাকরিচ্যুত মেজর জিয়ার সঙ্গে ভালো সম্পর্ক ছিল।

প্রাথমিকভাবে সে নতুন জঙ্গি সংগঠনকে ১৫ লাখ টাকা অনুদান দিয়েছে। এখনই তাদের কোনো ধরনের নাশকতার পরিকল্পনার তথ্য পাওয়া যায় নি।

এছাড়াও

বাবার সিন্দুক থেকে টাকা নিয়ে মেয়ে তুলে দিলেন স্বামীর হাতে, গ্রেপ্তার ২

মো: সোলায়মান: রাজধানীর মোহাম্মদপুরের একটি বাসা থেকে এক কোটি ৬৬ লাখ টাকা চুরির ঘটনায় অজ্ঞাতনামা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *