Monday , June 17 2024
Breaking News

শাহজালালে ফের অবৈধ স্বর্ণসহ আটক ১

নিজস্ব প্রতিনিধি : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঈদ উপলক্ষে চোরাচালান প্রতিরোধে এপিবিএনের চলমান বিশেষ অভিযানে প্রায় ৬০২ গ্রাম স্বর্ণসহ মো. ফারুক খাঁ (৫০) নামে একজনকে আটক করা হয়েছে।

রোববার (৩০ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে তাকে বিমানবন্দরের বহুতল কার-পার্কিং সংলগ্ন মসজিদের প্রধান গেটের সামনের ফুটপাত থেকে তাকে আটক করা হয়।

এবিষয়টি নিশ্চিত করেছেন এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার এস এম মিজানুর রহমান।

তিনি বলেন, অভিযুক্ত ফারুক খাঁ বিমানবন্দরের বহুতল কার-পার্কিং সংলগ্ন মসজিদের প্রধান গেটের সামনের ফুটপাত এলাকায় ঘোরাঘুরি করছিলেন।

তাকে দেখে সাদা পোশাকে দায়িত্ব পালন করা এপিবিএনের গোয়েন্দা সদস্যদের সন্দেহ হয়। তাকে চ্যালেঞ্জ করলে তিনি অপ্রাসঙ্গিক উত্তর দিতে থাকেন।

এ সময় তাকে আটক করে বিমানবন্দরে এপিবিএনের অফিসে নিয়ে আসা হয়। এপিবিএন অফিসে আসার পর বিস্তারিত জিজ্ঞাসাবাদে ফারুক খাঁ স্বীকার করেন যে, তার কাছে স্বর্ণ রয়েছে। তাকে তল্লাশি করতে গেলে তিনি নিজেই প্যান্টের ডান পকেট থেকে ৪টি গোল্ডবার (ওজন ৪৬৪ গ্রাম) এবং ১৩৮ গ্রাম ওজনের স্বর্ণালংকার সহ মোট ৬০২ গ্রাম স্বর্ণ বের করে দেন।

তিনি এই স্বর্ণের কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন, ১৯৭৪-এ বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান এপিবিএনের ওই কর্মকর্তা।

অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান আরও বলেন, ঈদকে কেন্দ্র করে কুচক্রী মহলের চোরাচালানের চেষ্টা নস্যাৎ করার জন্য এপিবিএন চোরাচালান প্রতিরোধে বিশেষ অভিযান পরিচালনা করে আসছে। এপ্রিল মাসব্যাপী পরিচালিত বিশেষ অভিযানে প্রায় ৮ কেজির বেশি স্বর্ণ, মোবাইল ফোন, মদ, কসমেটিকস এবং বিপুল পরিমাণ অন্যান্য শুল্কযোগ্য পণ্য আটক করা হয়েছে। এসব ঘটনায় বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হয়।

এছাড়াও

দুই দেশের গোয়েন্দা সংস্থা সমন্বিতভাবে এমপি আনার হত্যার তদন্তে কাজ করছে: পররাষ্ট্রমন্ত্রী

মো: সোলায়মান: জাতীয় প্রেস ক্লাবে ‘ঢাকা নদী সম্মেলন’ প্রস্তুতি সভায় ভারতের কলকাতায় সংসদ সদস্য (এমপি) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *