Saturday , June 22 2024
Breaking News

নিরাপদ নৌযাত্রা নিশ্চিতের নির্দেশ দিলেন: নৌ পুলিশ প্রধান

নিজস্ব প্রতিনিধি : নৌপথে নাড়ীর টানে বাড়ির পানে  ছুটে চলা নৌযাত্রীদের নিরাপদ ও স্বস্তিকর ঈদযাত্রা নিশ্চিত করতে  লঞ্চ টার্মিনালে নৌ পুলিশ প্রধান।
নৌ পথ বাংলাদেশের অন্যতম যোগাযোগ মাধ্যম।প্রতিবারের মতো এবারের পবিত্র ঈদ –উল-ফিতর পরিবার পরিজনদের সাথে উদযাপনের  জন্য দেশের লাখো মানুষ  বিভিন্ন নৌপথ ব্যবহার করে তাদের নিজ নিজ গন্তব্যস্থলে  যাবেন। নৌপথে তাদের ঈদযাত্রা নিরাপদএবং  স্বস্তিদায়ক করতে নৌ পুলিশ নানামুখী কার্যক্রম গ্রহণ করেছে। নৌপথে নৌযাত্রীদের নিরাপত্তা প্রদান এবং লঞ্চের শৃঙ্খলা রক্ষা , লঞ্চসহ নৌযানের ছাদে যাত্রী পরিবহন না করা, লঞ্চঘাট হকারমুক্ত রাখা,ছোট নৌকা নিয়ে লঞ্চে যাত্রী না উঠানো প্রভৃতি বিভিন্ন বিষয়ে নৌ পুলিশের বিশেষ নজরদারি রয়েছে।
নৌ পুলিশের নৌপথে নৌ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত  করতে মঙ্গলবার (১৮ এপ্রিল)  দুপুরে বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজি মো. শফিকুল ইসলাম। সদর ঘাট লঞ্চ টার্মিনাল পরিদর্শন করেন।তিনি পুরো টার্মিনাল ঘুরে দেখেন এবং নোঙ্গর করা প্রায় প্রতিটি লঞ্চের মালিক ও ম্যনেজারদের সাথে কথা বলেন।তিনি প্রতিটি লঞ্চে প্রশিক্ষিত ও পর্যাপ্ত  চালক ও হেল্পার, পর্যাপ্ত বয়া,ফায়ার ফাইটিং এর সরঞ্জামাদি প্রভৃতি  সংরক্ষনের জন্য অনুরোধ জানান।
তিনি লঞ্চে ছাড়ার জন্য অপেক্ষমান যাত্রীদের সাথে কথা বলেন এবং নৌ পথে যে কোন প্রয়োজনে  নৌ পুলিশের সহযোগিতা গ্রহন করার জন্য অনুরোধ জানান। এছাড়াও নৌ পুলিশ প্রধান সদরঘাট লঞ্চ টার্মিনালে প্রেস ব্রিফিং এ অংশগ্রহণ করেন।
তিনি বলেন,আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতর কে ঘিরে নৌ পুলিশ সকল গুরুত্বপূর্ণ লঞ্চ টার্মিনাল, লঞ্চ ঘাট গুলো তে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।নৌ পথে ঈদ যাত্রার ক্ষেত্রে সদর ঘাট থেকে বরিশাল,খুলনা সহ দেশের বিভিন্ন প্রান্তে যান।এইক্ষেত্রে জনসাধারণ যাতে কোন হয়রানির শিকার না হোন এবং নিরাপদ ও নির্বিঘ্নে নৌপথে বাড়ি যেতে পারেন সেজন্য নৌ পুলিশ সদা তৎপর রয়েছে।এছাড়াও,জনগণের যেকোনো প্রয়োজনে নৌ পুলিশের কন্ট্রোল রুমের  নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হচ্ছে।নৌপথে নিরাপদ  ঈদ যাত্রার জন্য নৌ পুলিশ সবসময় আপনাদের পাশে রয়েছে।

এছাড়াও

বিভিন্ন এলাকায় ভাড়াটিয়া সেজে স্বর্ণালংকার হাতিয়ে নিতেন তারা, গ্রেপ্তার ২

শেষবার্তা ডেস্ক : অভিনব কায়দায় প্রতারণার মাধ্যমে দেশের বিভিন্ন এলাকায় ভাড়াটিয়া সেজে বাসায় প্রবেশ করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *