Wednesday , July 17 2024
Breaking News

শিশু খাদ্যের অবৈধ কারখানা সিলগালা-জরিমানা

সাভার প্রতিনিধি : সাভারের আশুলিয়ায় বিশেষ অভিযানে চালিয়ে ৩৫ লাখ টাকার অনুমোদনহীন চিপস, ললিপপ ও কেকসহ বিভিন্ন শিশু খাদ্য জব্দ করে বেভারেজ কারখানাটি সিলগালা করেছে বিএসটিআই। এসময় কারখানাটিকে ৩ লাখ টাকা জরিমানা, অনাদায়ে কারখানার ৭ কর্মচারীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন বিএসটিআইর ভ্রাম্যমাণ আদালত।
বুধবার (১২ এপ্রিল) সকাল থেকে বিকেল পর্যন্ত আশুলিয়ার দোসাইদ এলাকায় এগ্রোলী ফুড এন্ড বেভারেজ কারখানায় এই অভিযান চালায় বিএসটিআই।
এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসিব সরদারের নেতৃত্বে অভিযানে বিএসটিআইর সহকারী পরিচালক জিসান আহমেদ তালুকদারসহ অন্যান্য কর্মাকর্তারা অংশ নেন।
এছাড়া এপিবিএন-৫ এর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযানে উপস্থিত ছিলেন।
বিএসটিআই কর্তৃপক্ষ জানায়, দোসাইদ এলাকায় এগ্রোলী ফুড এন্ড বেভারেজ কারখানাটিতে চিপস, ললিপপ, কাস্টার্ড কেক, চানাচুরসহ বিভিন্ন শিশু খাদ্য উৎপাদন করা হচ্ছিল।
কিন্তু এসব পণ্য উৎপাদনের ক্ষেত্রে তাদের বিএসটিআইর কোনো অনুমোদন ছিল না। এছাড়া বিদেশি ব্র্যান্ডের টুথপেস্ট, শ্যাম্পু ও হেয়ারজেলসহ বিভিন্ন কসমেটিকস মজুদ রেখেছিল তারা। সেসব পণ্যের ক্ষেত্রে তারা কোনো প্রকার অনুমোদন পত্রও দেখাতে পারেনি। গোপন সংবাদের ভিত্তিতে আজ (১২ এপ্রিল) কারখানাটিতে অভিযান পরিচালনা করা হয়।
বিএসটিআইর সহকারী পরিচালক জিসান আহমেদ তালুকদার জানান, কারখানাটিতে আমরা পাঁচ প্রকারের পণ্য পেয়েছি। যেগুলোর অনুমোদন নেই। তাদের উৎপাদিত প্রায় ৩৫ লাখ টাকার পণ্যসহ কারখানাটি সিলগালা করা হয়েছে। আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেট স্যার কারখানাটিকে ৩ লাখ টাকা জরিমানা করেছেন। অনাদায়ে কারখানার মালিক সাইদুর রহমান অনুপস্থিত থাকায় ৭ কর্মচারীকে তিন মাসের কারাদণ্ড দিয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এছাড়াও

যোগান বেশি হওয়ায় চামড়ার ন্যায্য দাম পাওয়া যাচ্ছে না: ভোক্তা ডিজি

শেষবার্তা ডেস্ক : চামড়ার ন্যায্য দাম নিশ্চিত করা একটি ঈমানি দায়িত্ব। এই দায়িত্ব পালন করতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *