Saturday , July 27 2024
Breaking News

মঙ্গল শোভাযাত্রায় হামলার হুমকি দিয়ে চিরকুট, শাহবাগ থানায় জিডি

নিজস্ব প্রতিনিধি : বাংলা নববর্ষ ১৪৩০ উদযাপন উপলক্ষে মঙ্গল শোভাযাত্রায় হামলার হুমকি দেওয়া হয়েছে। হামলার হুমকি দিয়ে একটি চিরকুট পাঠানো হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের এক শিক্ষার্থীর কাছে। চিরকুটে বলা হয়েছে মঙ্গল শোভাযাত্রার কাজ শিরকের। এখানে এসে ক্ষতি করো না তোমাদের।

এ ঘটনায় আবতাহী রহমান (২৫) নামে এক শিক্ষার্থী শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।
বুধবার (১২ এপ্রিল) দুপুরে হামলার হুমকি ও জিডির বিষয়টি নিশ্চিত করেন রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ।

সাধারণ ডায়েরি সূত্রে জানা গেছে, অভিযোগকারীর নাম আবতাহী রহমান। তিনি শাহবাগ থানাধীন ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের মঙ্গল শোভাযাত্রা উদযাপন কমিটির অর্থ ও নিরাপত্তাবিষয়ক সদস্য।

জানা যায়, মঙ্গলবার (১১ এপ্রিল) রাত পৌনে ১০টার দিকে চারুকলা অনুষদ পশ্চিম পাশের দেওয়ালে রঙের কাজ তদারকি করার সময় প্লাস্টিক চেয়ারের ওপর সাদা কাগজে পঞ্চাশ টাকার নোট পাওয়া। ওই কাগজে লেখা ছিল- শোভা যাত্রা কাজটা শিরকের এখানে এসে ক্ষতি করোনো তোমাদের। হামলা হতে পারে এনি টাইম ঐদিনের দাজ্জালি বাহিনী পাবেনা টের মোদের।

ওই শিক্ষার্থী জানান, পরবর্তীতে এ বিষয়ে চারুকলা অনুষদের প্রক্টরিয়াল টিমের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে সাধারণ ডায়েরি করেন। এ ব্যাপারে রমনা বিভাগের উপ-কমিশনার শহিদুল্লাহ আরও বলেন, একটা উড়ো চিরকুট এসেছে। মঙ্গল শোভাযাত্রায় হামলা করার হুমকি দেওয়া হয়েছে। আমরা বিষয়টি গুরুত্ব দিয়ে খতিয়ে দেখছি।

এদিকে, মঙ্গল শোভযাত্রা বের করতে সব ধরনের প্রস্তুতি নিচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগ। বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে ‘বরিষ ধরা-মাঝে শান্তির বারি’ প্রতিপাদ্য নিয়ে মঙ্গল শোভাযাত্রা চারুকলা অনুষদ থেকে বের হওয়ার কথা রয়েছে। মঙ্গল শোভাযাত্রা শাহবাগ মোড় হয়ে পুনরায় চারুকলা অনুষদে গিয়ে শেষ হবে।

নির্মাণাধীন মেট্রোরেলের জন্য মঙ্গল শোভাযাত্রায় জনসমাগম সীমিত রাখতে সকলের প্রতি অনুরোধ করা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের তরফে।

এছাড়াও

কিশোরী গৃহকর্মীর আত্মহত্যা নিয়ে রহস্য

মো: সোলায়মান: রাজধানীর মিরপুরে বেলী (১৪) নামে এক কিশোরী গৃহকর্মীর মৃত্যু নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *