Thursday , July 18 2024
Breaking News

অভিনব কায়দায় হেরোইন কারবার, গ্রেফতার ২

নিজস্ব প্রতিনিধি : অভিনব কায়দায় জুতার মধ্যে হেরোইন পাচারকালে হেরোইনসহ ২ জন মাদক ব্যবসায়ীকে বুধবার সন্ধায় রাজধানীর বিমানবন্দর থানাধীন রেলস্টেশন এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব-১।
গ্রেফতারকৃতরা হলেন,বড় মাদক ব্যবসায়ী রাফায়েল মুরমু(৩৫) ও জয়েন সরেন(৫০)। এসময় তাদের কাছে থেকে ৩০০ গ্রাম হেরোইন, ২ টি মোবাইল ফোন, ২ জোড়া জুতা ও নগদ ১৮৩০/- টাকা উদ্ধার করা হয়।
মঙ্গলবার (১২ এপ্রিল) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান র‍্যাব-১ এর  সিনিয়র সহকারী পুলিশ সুপার
সিনিয়র সহকারী পরিচালক (ভারপ্রাপ্ত মিডিয়া অফিসার) নোমান আহমদ।
নোমান আহমদ জানান,মাদক কারবারীরা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিতে প্রতিনিয়ত অভিনব কৌশল অবলম্বন করে আসছে। চলমান মাদক বিরোধী অভিযানের ধারাবাহিকতায় র‌্যাব-১ গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পারে যে, একটি সংঘবদ্ধ চক্র মাদকদ্রব্য হেরোইন এর চালান রাজশাহী হতে বিশেষ কৌশলে (ট্রেনে) বহণ করে রাজধানীর দিকে নিয়ে আসছে। র‌্যাব-১ এর একটি আভিযানিক দল এই মাদকবাহী চক্রের অনুসন্ধান শুরু করে।
তিনি জানান,গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী রাজশাহী হতে ট্রেন যোগে বিপুল পরিমান হেরোইন নিয়ে রাজধানীর দিকে নিয়ে আসছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি ঢাকা বিমানবন্দর থানাধীন বিমানবন্দর রেলওয়ে ষ্টেশন সাকিনস্থ বিমানবন্দর রেলস্টেশনের পূর্ব পার্শ্বে শুভা এর চায়ের দোকানের সামনে পাকা রাস্তার উপর অস্থায়ী চেকপোষ্ট পরিচালনা করে দুইজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়।
তিনি আরও জানান, আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা একটি সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী চক্রের সক্রিয় সদস্য। প্রথমে তারা রাজশাহী জেলার সীমান্তবর্তী এলাকা হতে চোরাচালানের মাধ্যমে হেরোইনের চালান নিয়ে আসে। পরবর্তীতে তারা রাজশাহীতে বিশেষ পদ্ধতিতে জুতার মধ্যে হেরোইন ঢুকিয়ে নেয়। তারা হেরোইনের চালানগুলো বিভিন্ন পরিবহণের মাধ্যমে রাজধানী ঢাকাসহ সারাদেশে মাদক ব্যবসায়ীদের নিকট সরবরাহ করে। তারা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ফাঁকি দিতে মাদক পরিবহনে নিত্য নতুন কৌশল অবলম্বন করে আসছে। তারা অধিক উপার্জনের লোভে পড়ে মাদক ব্যবসায়ীদের ফাঁদে পা দিচ্ছে।
উদ্ধারকৃত মাদকদ্রব্য ও গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।

এছাড়াও

মানুষের কল্যানে আইন প্রণয়ন করাই এমপি দের কাজ: হুইপ

শেষবার্তা ডেস্ক : বাংলাদেশ জাতীয় সংসদ হুইপ অ্যাডভোকেট সানজিদা খানম বলেছেন, যুক্তি দিয়ে মানুষের কল্যানে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *