Friday , June 21 2024
Breaking News

‘পাশে থাকা ফাউন্ডেশন’র চেয়ারম্যানসহ আটক ২

নিজস্ব প্রতিনিধি : ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য (চাল-ডাল-চিনি-আটা-তেল) দেওয়ার প্রলোভন দেখিয়ে নিম্নবিত্ত, মধ্যবিত্ত ও সাধারণ মানুষের কাছ থেকে অগ্রিম টাকা নিয়ে প্রতারণা করে আসছিল ‘পাশে থাকা ফাউন্ডেশন’ নামে একটি সংগঠন।
এ সংগঠনের চেয়ারম্যান মো. জাহিদ হাসান (২৬) ও তার স্ত্রী সুরমা আক্তার ইশাকে (২০) সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে রাজধানীর গোলাপবাগ এলাকা থেকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
অভিযানে তাদের কাছ থেকে ৫০টি প্রতারণার বাজার কার্ড, দুটি খাদ্য তালিকার কার্ড ও দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
সোমবার (১০ এপ্রিল) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানান  র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন।
তিনি জানান, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে রোববার (৯ এপ্রিল) রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন গোলাপবাগ এলাকায় অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।
তিনি আরও জানান, আটক জাহিদ হাসান পিরোজপুর জেলার মঠবাড়িয়া থানার ফুলঝুড়ি গ্রামের আব্দুল জব্বার হাওলাদারের ছেলে।
তিনি বর্তমানে ঢাকার কদমতলী থানার রায়েরবাগের মদিনাবাগ এলাকায় বসবাস করতেন। সংগঠনে তার প্রতারণা কাজের অন্যতম সহযোগী হিসেবে ছিলেন তার স্ত্রী সুরমা আক্তার ইশা।
র‌্যাব-১০ এর অধিনায়ক মোহাম্মদ ফরিদ উদ্দিন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়,আটক প্রতারক চক্রটি মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত এবং গরিব লোকজনদের টার্গেট করে এ ফাউন্ডেশনের সদস্য করতেন। এরপর সংগঠনের সদস্য হলে তাদের প্রতি মাসে তিনবার পাঁচ কেজি চাল, দুই কেজি আটা, এক লিটার তেল, এক কেজি ডাল ও এক কেজি চিনি মাত্র ৬০০ টাকা ন্যায্য মূল্যে দেবে বলে প্রলোভন দেখিয়ে তাদের কাছ থেকে অগ্রিম টাকা হাতিয়ে নিতো।
আসামিদের জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, এ প্রতিষ্ঠানটি শুরু থেকেই সাধারণ মানুষের সঙ্গে এ ধরনের প্রতারণা করে আসছিল। প্রতিষ্ঠানটি তাদের প্রতিষ্ঠালগ্ন থেকেই রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে আনুমানিক ১১ হাজার সদস্য করে তাদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছে বলেও প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়।
আটক দুজনের নামে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

এছাড়াও

বিভিন্ন এলাকায় ভাড়াটিয়া সেজে স্বর্ণালংকার হাতিয়ে নিতেন তারা, গ্রেপ্তার ২

শেষবার্তা ডেস্ক : অভিনব কায়দায় প্রতারণার মাধ্যমে দেশের বিভিন্ন এলাকায় ভাড়াটিয়া সেজে বাসায় প্রবেশ করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *