Saturday , July 27 2024
Breaking News

পহেলা বৈশাখ নিয়ে কোনো হুমকি পাইনি: আইজিপি

নিজস্ব প্রতিনিধি : পহেলা বৈশাখ নিয়ে কোনো হুমকি এখন পর্যন্ত আমরা পাইনি। তবে পহেলা বৈশাখে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ বাংলাদেশ, (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

সোমবার (১০ এপ্রিল) দুপুরে ঈদ উপলক্ষে রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মল পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, পহেলা বৈশাখ ও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সারাদেশের মার্কেট, শপিংমল ও রাস্তাঘাটের নিরাপত্তা জোরদার করা হয়েছে। ইফতার, সেহরি ও তারাবিহর নামাযের সময় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মেট্রোপলিটন পুলিশ, জেলা পুলিশ, র‍্যাব, এপিবিএন ও গোয়েন্দা সংস্থাসহ একযোগে পুলিশের সব ইউনিট কাজ করছে।

তিনি বলেন, রাজধানীর বসুন্ধরা শপিং কমপ্লেক্সে পুলিশের সাদা পোশাক ও ইউনিফর্মে মোতায়েন রয়েছে। ঢাকা শহরের সবগুলো মার্কেটে নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে এবং বিভিন্ন স্তরে নিরাপত্তা বলায় সৃষ্টি করা হয়েছে। নিরাপদ ব্যবস্থা ছাড়াও সহজে মার্কেটে চলাচলের জন্য ট্রাফিক ব্যবস্থাও জোরদার করা হয়েছে রমজান উপলক্ষে।

ট্রাফিক ব্যবস্থা সম্পর্কে আইজিপি বলেন, ডিএমপি কমিশনার পর্যন্ত রাস্তায় দায়িত্ব পালন করা ফোর্সদের সঙ্গে ইফতার করে। অতিরিক্ত কমিশনাররাও যানজট কমাতে ইফতারের আগ পর্যন্ত রাস্তাতেই দায়িত্ব পালন করেন। তবে বাস্তব কিছু সমস্যার কারণে আমাদের আন্তরিকতা ও স্বদিচ্ছা থাকা সত্ত্বেও জনগণের প্রত্যাশিত মাত্রায় সেবা হয়তো আমরা দিতে পারি না।

আসন্ন ঈদ উপলক্ষে চুরি-ছিনতাই প্রতিরোধে কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে জানতে চাইলে পুলিশ প্রধান বলেন, ঢাকা মহানগরীতে ছিনতাই রোধে সাদা পোশাক, পুলিশের ইউনিফর্মে ও ডিবির বিশেষ অভিযান চললমান রয়েছে।

মোটা অংকের টাকা লেনদেনে পুলিশের ভূমিকা সম্পর্কে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, টাকা পয়সা লেনদেনে যদি কেউ পুলিশের সহয়তা চায় আমরা সার্বক্ষণিক সহয়তা করতে প্রস্তুত রয়েছি। যে কোনো আর্থিক প্রতিষ্ঠানকে সহয়তা করা যাবে।

এছাড়াও

“অভিভাবকহীন সন্তানদের থেকে রাষ্ট্রও যেন মুখ ফিরিয়ে নিয়েছে”

সাঈদুর রহমান রিমন: বৈষম্যের মাধ্যমে সৃষ্ট বঞ্চনা, নিপীড়নের ‘কোটা বিরোধী’ যৌক্তিক ও শান্তিপূর্ণ আন্দোলনে নেমেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *