Saturday , July 27 2024
Breaking News

বরিশাল প্লাজার আশেপাশের সব ভবন ঝুঁকিপূর্ণ: ফায়ার সার্ভিস

নিজস্ব প্রতিনিধি : রাজধানীর বঙ্গবাজারের পশ্চিম পাশের বরিশাল প্লাজা মার্কেট ও বঙ্গ ইসলামিয়া মার্কেটের চার তলায় লাগা আগুন নির্বাপন করেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

ফায়ার সার্ভিস বলছে, শর্ট-সার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হয়। তবে এই মার্কেটের আশেপাশের সব ভবন ঝুঁকিপূর্ণ।

শনিবার (৮ এপ্রিল) সকাল ৮টা ৫ মিনিটে লাগা আগুন সকাল ৯টা ৪০ মিনিটের দিকে নিয়ন্ত্রণে আসে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট কাজ করে।

আগুন নির্বাপনের পর তাৎক্ষণিক এক সংবাদ সম্মেলনে ফায়ার সার্ভিসের (অপারেশন ও মেনটেনেন্স) পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মো. তাজুল ইসলাম চৌধুরী বলেন, আগুনের সংবাদ পেয়ে আমরা ঘটনাস্থলে ছুটে আসি এবং আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে সক্ষম হই।

তিনি বলেন, প্রাথমিকভাবে ধারণা না করা হচ্ছে শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। এতে কোনো আহত বা নিহতের ঘটনা ঘটেনি। তবে আশেপাশের সব ভবন ফায়ার সার্ভিস ঝুঁকি হিসেবে দেখছে।

লেফটেন্যান্ট কর্নেল মো. তাজুল ইসলাম চৌধুরী বলেন, এই মার্কেটের আশেপাশে আমরা আজ পরিদর্শনে কাজ করছি। আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আমাদের ফায়ার সার্ভিসের একটি টিম অগ্নিঝুঁকি অ্যাসেসমেন্টের উদ্দেশে বঙ্গ ইসলামিয়া মার্কেট, বরিশাল প্লাজা মার্কেট ও তৎসংলগ্ন মার্কেটগুলো পরিদর্শন করবেন। পরিদর্শন শেষে আমরা এ বিষয়ে গণমাধ্যমকে বিস্তারিত জানাব।

গত মঙ্গলবার (৩ এপ্রিল) স্মরণকালের ভয়াবহ অগ্নিকাণ্ডে বঙ্গবাজার সহ ৫টি মার্কেট পুরোপুরি পুড়ে যায়। আগুনে ৫ হাজারের বেশি দোকানপাট পুড়ে ছাই হয়ে গেছে। ওই আগুনের রেশ কাটতে না কাটতেই আবারও বঙ্গ বাজারের পশ্চিম পাশের মার্কেটে আজ আগুন লাগার ঘটনা ঘটল।

এছাড়াও

মিরপুর গার্লস আইডিয়ালের অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ হাতানোর অভিযোগ

বিশেষ প্রতিনিধি: ভুয়া বিল-ভাউচার দেখিয়ে অনৈতিকভাবে অর্থ লোপাটের অভিযোগ উঠেছে রাজধানীর মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *