Monday , June 17 2024
Breaking News

হিযবুত তাহরীরের শীর্ষ নেতা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক :
রাজধানীর আদাবর এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের শীর্ষ নেতা মো. তমাল উদ্দিনকে (৩৮) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
বুধবার (৫ এপ্রিল) র‌্যাব-২ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মো. আনোয়ার হোসেন খান এই তথ্য নিশ্চিত করেছেন।
এর আগে একই দিন দুপুর ১টার দিকে তাকে গ্রেফতার করা হয়। হিযবুত তাহরীরের শীর্ষ এই নেতার বিরুদ্ধে তিনটি জঙ্গি মামলা রয়েছে যারমধ্যে একটিতে গ্রেফতারি পরোয়ানা ছিল বলে জানিয়েছে র‌্যাব।
গ্রেফতার জঙ্গি নেতা তমাল উদ্দিন আদাবর থানা এলাকার মো. আফসার উদ্দিনের ছেলে। ১৯৯৫ সালে নেত্রকোণা আদর্শ সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ১৯৯৭ সালে তেজগাঁও কলেজ থেকে এইচএসসি ও মাস্টার্স সম্পন্ন করেন তিনি। পরে ঢাকার ধামরাইয়ে হাউজিং ব্যবসা শুরু করেন। সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনাল কর্তৃক ইস্যুকৃত গ্রেফতারি পরোয়ানার পলাতক আসামি তমাল উদ্দিন।
র‌্যাব-২ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মো. আনোয়ার হোসেন খান জানিয়েছেন, তমাল উদ্দিন নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের শীর্ষ জঙ্গি নেতা এবং দাওয়াতি ও অর্থ বিভাগের সক্রিয় সদস্য। তিনি দীর্ঘদিন ধরে আত্মগোপনে থেকে আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে জঙ্গি সংগঠনের কার্যক্রম চালিয়ে আসছিলেন।
র‌্যাবের এই কর্মকর্তা জানান, গ্রেফতার তমাল উদ্দিনের বিরুদ্ধে মোহাম্মদপুর ও হাজারীবাগ থানায় মোট তিনটি জঙ্গি মামলা রয়েছে। এরমধ্যে মোহাম্মদপুর থানার মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রয়েছে।
অতিরিক্ত ডিআইজি মো. আনোয়ার হোসেন খান আরও জানান, তমাল উদ্দিন ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে নিষিদ্ধ ঘোষিত উগ্র জঙ্গিবাদী বই প্রচার ছাড়াও নওযুবক তথা তরুণ প্রজন্মকে জঙ্গিবাদে উৎসাহিত করে আসছিলেন। তিনি হিযবুত তাহরীর বাংলাদেশ শাখার আমিরের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখেন এবং অফলাইন ও অনলাইনের মাধ্যমে হিযবুত তাহরীর গ্রুপ লিডারদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে বিভিন্ন মসজিদে রাষ্ট্র ও সরকারবিরোধী লিফলেট বিতরণসহ দাওয়াতি কাজ করতেন।
র‌্যাব-২ এর এই কর্মকর্তা জানিয়েছেন, গ্রেফতার তমাল উদ্দিনের কাছ থেকে প্রাপ্ত তথ্য যাচাই-বাছাই করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের অন্যান্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। সেই সঙ্গে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানিয়েছেন অতিরিক্ত ডিআইজি মো. আনোয়ার হোসেন খান।

এছাড়াও

বাংলাদেশ গড়তে মেধাবী-সুস্থ মানুষ দরকার: মেয়র আতিক

শেষবার্তা ডেস্ক : উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *