Sunday , April 21 2024
Breaking News

নৌ পুলিশের বিশেষ অভিযান,বিপুল পরিমান জাল জব্দ

নিজস্ব প্রতিবেদক :
ইলিশ রক্ষায় মাওয়া থেকে চাঁদপুর জেলার কাচিকাটা পর্যন্ত বিশেষ ঝাটকা বিরোধী অভিযান পরিচালনা করে নৌ পুলিশ। বুধবার ( ৫ এপ্রিল) সন্ধ্যায় অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন নৌ পুলিশের সদর দপ্তরের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সাথী রানী শর্মা।
তিনি জানান, নৌ পুলিশের চাঁদপুর জেলার পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামানের নেতৃত্বে পরিচালিত বিশেষ অভিযানে ঝাটকা ধরার সময়ে এক কোটি তিন লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। এছাড়াও ঝটকা ধরার অপরাধে ছয় জেলেসহ ছয়টি মাছ ধরার ট্রলার আটক করা হয়েছে। দিন ভর অভিযান শেষে আটককৃতদের বিরুদ্ধে দুটি মামলা করা হয়েছে।
জাটকা সংরক্ষণ অভিযানের বিষয়ে নৌ পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি শফিকুল ইসলাম বলেন,জাতীয় মাছ ইলিশ আমাদের দেশের ঐতিহ্য ও ভৌগোলিক পণ্য হিসেবে বিখ্যাত। এ মৎস্য সম্পদ রক্ষায় নৌ পুলিশ `জাটকা সংরক্ষণ অভিযান ২০২৩’ চালিয়েছে।
তিনি আরও বলেন, জাটকা রক্ষা করতে পারলে দেশে ইলিশ মাছের উৎপাদন বাড়বে। যা দিয়ে দেশের আমিষের চাহিদা পূরণের পাশাপাশি বিদেশে রপ্তানি করে অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন করা সম্ভব। দেশের মৎস্য সম্পদকে আরও সমৃদ্ধ করার জন্য নৌপুলিশের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।
উল্লেখ্য, গত ২৬ ডিসেম্বর সব ধরনের অবৈধ জাল নির্মূলে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে। এই প্রজ্ঞাপন অনুযায়, বেহুন্দি জালসহ সব ধরনের অবৈধ জাল অপসারণে বাংলাদেশের ১৭টি জেলায় চার ধাপে ৩০ দিনব্যাপী ‘বিশেষ কম্বিং অভিযান’ পরিচালনা করা হবে।

এছাড়াও

সাংবাদিককে পেটানোর অভিযোগ তিতুমীর কলেজ ছাত্রলীগের বিরুদ্ধে

শেষবার্তা ডেস্ক : তিতুমীর কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে সময়ের আলোর নিজস্ব প্রতিবেদক সাংবাদিক সাব্বিরকে রড, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *