Sunday , April 21 2024
Breaking News

সংবিধান কি কোরআন-হাদিস যে বদলি করা যাবে না: কর্নেল অলি

নিজস্ব প্রতিনিধি:

লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ বলেছেন, সরকার বলছে সংবিধান পরিবর্তন করা যাবে না। সংবিধান কি কোরআন শরীফ, হাদিস যে এটা বদলি করা যাবে না। আপনারা কিভাবে ১৯৯৬ সালে আমাদেরকে দিয়ে সংবিধান পরিবর্তন করিয়েছিলেন।

শনিবার (১ এপ্রিল) বিকেলে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার বিএফডিসি প্রধান গেট সংলগ্ন সড়কে ‘বিদ্যুৎ, গ্যাসসহ দ্রব্যমূল্যোর উর্ধ্বগতি, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দূর্নীতির প্রতিবাদে এবং বিএনপি ঘোষিত ১০ দফা বাস্তবায়নের দাবিতে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপির) অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

অলি আহমদ বলেন, আমরা সরকারের ও নির্বাচনের বিরুদ্ধে না। যারা রাজনৈতিক দল করি তারা নির্বাচন জনগণের জন্য করি। আপনারা ১৭৬ দিন হরতাল করেছেন। আমরা এখনো হরতালে যাই নাই। আপনারা আমাদের বাধ্য করলে প্রয়োজনে হরতালে যাব। বিএনপির পক্ষে সবই সম্ভব। আমরা বিএনপির সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করব। বিএনপি এবং জামাত মিলে আন্দোলনে নামলে এই সরকারকে ১৫ দিনের মধ্যে পালাতে হবে। আওয়ামী লীগ সমুদ্র ও পানিতে ঝাঁপ দিয়েও বাঁচতে পারবে না। এখনো সময় আছে নিজ উদ্যোগে আইন পাস করে তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করেন। নির্বাচন কমিশন আমাদের ডাকছে। তারা হচ্ছে কাগজের কলমের বাঘ। সুষ্ঠুভাবে নির্বাচন করার ক্ষমতা নির্বাচন কমিশনের নাই।

দ্রব্যমূল্যের উদ্যোগগতির কথা উল্লেখ করে তিনি বলেন, জনগণ এখন তাদের ভোট দিতে পারবে না, ঘরে শান্তিতে বসবাস করতে পারবে না ও মতামত প্রকাশ করতে পারেনা। ঘরের বাইরে আসলেও বিপদ। ঘরে থাকলেও বিপদ। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম কিরকম বেড়েছে আপনারা সবাই দেখেছেন। মানুষ অনাহারে জীবন কাটাচ্ছেন। অনেকে না খেয়ে ও পানি খেয়ে রমজান পালন করছেন। এ অবস্থা আর কতদিন চলবে? সরকারকে উপলব্ধি করতে হবে। আমরা সরকারের কাছে কোন টাকা পয়সা চাই না। কোন সুযোগ সুবিধা চাই না। আমাদের দাবি শুধু একটাই। যার ভোট সে দিব। যাকে খুশি তাকে দিব।

এলডিপির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা ড. রেদোয়ান আহমেদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, দলটির প্রচার সম্পাদক মোফাজ্জল ইসলাম মেন, এলডিপির ঢাকা পূর্ব শাখ সভাপতি মো. সোলায়মান, যুগ্ন মহাসচিব বিল্লাল মিয়াজি, এডভোকেট এসএম মোর্শেদ, এলডিপির প্রেসিডিয়াম সদস্য আওরঙ্গজেব বেলাল প্রমুখ।

এছাড়াও

শহরকে বাঁচাতে দখল এবং দূষণ রোধে কঠিন সিদ্ধান্ত নিতে হবে:মেয়র আতিক

মো: সোলায়মান : আমরা কেউ মরণফাঁদ দেখতে চাই না বলেছেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মেয়র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *