Thursday , April 25 2024
Breaking News

২৯ বছর দেশের কোন উন্নতি হয় নাই: পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি:

পররাষ্ট্রমন্ত্রী এ কে মোমেন বলেছেন, স্বাধীনতার ৫২ বছরের ২৯ বছরেই আওয়ামী লীগ ক্ষমতার বাইরে ছিলো। এই ২৯ বছর দেশের কোন উন্নতি হয় নাই। তাই শেখ হাসিনা সরকার বারবার দরকার।

বুধবার (২৯ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে জাহাঙ্গীর আলমের লেখা “স্বাধীনতার ৫২ বছর: প্রত্যাশা ও প্রাপ্তি” শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন ও সেমিনারে তিনি এসব কথা বলেন।

এ কে মোমেন বলেন, দুবাই এখন ইন্টারন্যাশনাল হাব, আমাদের মত ৭১ সালে স্বাধীন হয়েছিল কিন্তু সেই দেশটি পরিবর্তন হয়েছে অভাবনীয় সাফল্য এই যে অভাবনীয় সাফল্যের পিছনে রয়েছে একটি স্থিতিশীল সরকার আর কমিটমেন্টাল ভিসন অব লিডারশীপ।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, লেখকের প্রতি বইটি আরও আপডেট করা হলে ভালো হবে। বিএনপির সময় বিভিন্ন সূত্র কেমন ছিল আর আওয়ামী লীগ গভমেন্টের সময় কেমন হলো এবং বর্তমান মাথাপিছু আয় ও রপ্তানি আয় প্রায় ৫২ বিলিয়ন ডলার এগুলো যুক্ত করতে পরামর্শ দিয়ে বইটি নির্বাচনের সময় খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করেন। বইটি ছোট এবং অনেক গবেষণা করে অনেক তথ্য রয়েছে।

তিনি আরও বলেন দেশ স্বাধীন হয়েছে ৫২ বছর তবে আওয়ামী লীগ সময় পেয়েছে বঙ্গবন্ধুর সাড়ে তিন বছর ৯৬ থেকে ২০০১ ৫ বছর ও বর্তমানে ১৪ বছর সব মিলিয়ে সাড়ে বাইস বছর। স্বাধীনতার ৫২ বছরের ২৯ বছরেই আওয়ামী লীগ ক্ষমতার বাইরে ছিলো। এই ২৯ বছর দেশের কোন উন্নতি হয় নাই। তাই শেখ হাসিনা সরকার বারবার দরকার। ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ গড়তে হলে এই সময়ে স্থিতিশীল সরকার দরকার।

এসময় উপস্থিত ছিলেন সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক , প্রধান আলোচক বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল, রওশান আরা মান্নান, দৈনিক প্রাচ্যবাণী সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর আলম প্রমুখ।

এছাড়াও

শহরকে বাঁচাতে দখল এবং দূষণ রোধে কঠিন সিদ্ধান্ত নিতে হবে:মেয়র আতিক

মো: সোলায়মান : আমরা কেউ মরণফাঁদ দেখতে চাই না বলেছেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মেয়র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *