Wednesday , July 17 2024
Breaking News

সরকার মেগা উন্নয়নের নামে যেটা করেছে সেটা হচ্ছে মেগা দুর্নীতি: মঈন খান

নিজস্ব প্রতিনিধি: মেগা দুর্নীতির কথা উল্লেখ করে মঈন খান বলেন, সরকার মেগা উন্নয়নের নামে যেটা করেছে সেটা হচ্ছে মেগা দুর্নীতি। তারা এ দেশের অর্থনীতি ধ্বংস করে দিয়েছে। তারা হাজার হাজার কোটি টাকা দেশের বাইরে পাচার করে দিয়েছে এর ফলশ্রুতিতে যা হয়েছে আপনারা দেখতে পাচ্ছেন বাজারে প্রতিটা পণ্যের দাম বেড়েছে। গততিন মাসে বিদ্যুতের দাম তিনবার বাড়ানো হয়েছে। এই সরকার গত ১৫ বছরে বিদ্যুতের দাম বাড়িয়েছে ১৫ বার। কেন বাড়াতে হচ্ছে বিদ্যুতের দাম? কুইট রেন্টালের নামে তারা হাজার হাজার কোটি টাকা লোপাট করে দিয়েছে। মাসে মাসে বিদ্যুতের দাম বাড়াচ্ছে। কেন বাড়াচ্ছে ? বিদ্যুতের নামে তারা যে দুর্নীতি করেছে তার ফলশ্রুতিতে আজকের সরকারের কোষাগার শূন্য।

শনিবার (৪ মার্চ) দুপুরে পল্লবী থানার সিরামিক গেট সংলগ্ন ত-ব্লকের মোড়ে পিকআপ ভ্যানে দাঁড়িয়ে তিনি এসব কথা বলেন। পদযাত্রা ত-ব্লকের মোড়ে থেকে শুরু হয়ে শেষ হয় এভিনিউ ৫ বটতলা মোড়ে।

তিনি বলেন, ‘আমরা যার ভোট, সে দেব। বর্তমান সরকার একসময় বলতো, আমার ভোট আমি দেবো যাকে খুশি তাকে দেব। মজার বিষয় হচ্ছে আগে যারা একথা বলেছিল, তারা আজকে কি করছে? তারা আজকে বলছে, আমার ভোট আমি দিব, দিনের ভোট রাতে দিব।

আব্দুল মঈন খান বলেন, এদেশে দিনের ভোট রাতে হয়। তাহলে বর্তমানে অত্যাচারী সরকার, সেই সরকারের কোনদিন পরিবর্তন হবে না।

তিনি বলেন, আপনারা দেখেছেন আমরা এখন পর্যন্ত যতগুলো কর্মসূচি দিয়েছি প্রত্যেকটি শান্তিপূর্ণ কর্মসূচি। আমরা আইনের শাসন, নিয়ম-নীতি ও শৃংখলার রাজনীতিতে বিশ্বাস করি। আমরা চাই বাংলাদেশ শান্তিপূর্ণ উপায়ে ক্ষমতার পরিবর্তন আসুক।

সরকারের উপর থেকে জনগণের আস্তা উঠে গেছে উল্লেখ করে তিনি বলেন, বর্তমান সরকারের প্রতি বাংলাদেশের মানুষের আস্থা নাই। আপনারা দেখেছেন আমরা বেশ কিছুদিন আগে গণসমাবেশ করেছি। সে সময় সরকারের পক্ষ থেকে বাধা দেহ সত্ত্বেও লক্ষ লক্ষ মানুষ অংশগ্রহণ করেছে। সেখানে শুধু বিএনপির মানুষ ছিল না সেখানে গণমানুষরা সরকারকে প্রত্যাখ্যান করে গণমিছিলে তাদের রায় প্রকাশ করে দিয়েছে। তারি ধারাবাহিকতায় আমরা এখানে পদযাত্রা করতে এসেছি।

তিনি বলেন, এদেশে গণতান্ত্রিক প্রক্রিয়ায় জনগণের শাসন কায়েম করবো আমরা। দেশের সুষ্ঠু নিরপেক্ষ ভোট হবে। এদেশের মানুষ যাকে ভোট দিবে, তারা পরবর্তীতে এদেশের সরকার গঠন করবে। আপনারা (আওয়ামী লীগ সরকার) সসম্মানে ক্ষমতার থেকে পদত্যাগ করুন। এই পার্লামেন্ট ভেঙ্গে দিন। নতুন করে একটি কেয়ারটেকার সরকার গঠন করে নিরপেক্ষ কমিশন গঠন করে এদেশে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা বাংলাদেশের মানুষ করবে। আগামী শনিবার ১১ মার্চ আমাদের ১০ দফা দাবিতে জেলা ও মহানগর পর্যায় সারাদেশে মানববন্ধন করব।

পদযাত্রায় উপস্থিত ছিলেন বিএনপি ঢাকা মহানগর উত্তর সদস্য সচিব আমিনুল হক,ঢাকা মহানগর উত্তর যুবদল আহবায়ক শফিকুল ইসলাম মিল্টন, বিএনপির কেন্দ্রীয় কমিটি সদস্য মেহেরুন নেসা হক, বিএনপি পল্লবী থানা যুগ্ন আহবায়ক আশরাফ আলী গাজী প্রমুখ।

এছাড়াও

যারা রাজাকারের পক্ষে শ্লোগানে নেতৃত্ব দিয়েছে তাদের বিরূদ্ধে ব্যবস্থা নেওয়া প্রয়োজন : পররাষ্ট্রমন্ত্রী

মো: আকাশ: পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, কোটা আন্দোলনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *