Wednesday , July 17 2024
Breaking News

রাজনীতি না করার কোনো শর্ত ছিল না খালেদা জিয়ার

নিজস্ব প্রতিনিধি :

রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের সেমিনার হলে আজ রোববার (১৯ ফেব্রুয়ারি) এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক বলেন,বিএনপি চেয়াপারসন খালেদা জিয়ার রাজনীতি না করার কোনো শর্ত ছিল না ।এর আগে, সম্প্রতি আওয়ামী লীগের সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম দাবি করেছিলেন, খালেদা জিয়া রাজনীতি করবেন না এই মুচলেকা রয়েছে।

আইনমন্ত্রী বলেন, অসুস্থতার কারণে দুটো শর্ত দিয়ে খালেদা জিয়াকে মুক্তি দেওয়া হয়েছে। তিনি রাজনীতি করতে পারবেন না বা রাজনীতি বন্ধ রাখতে হবে সেরকম কোনো শর্ত ছিল না।তিনি বলেন, খালেদা জিয়া রাজনীতি করবেন কি না, সেটি তার একান্ত ব্যক্তিগত বিষয়। তার রাজনৈতিক স্বাধীনতায় সরকার হস্তক্ষেপ করবে না।

খালেদা জিয়ার নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে আনিসুল হক বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে খালেদা জিয়া অংশগ্রহণ করতে পারবেন না। কারণ, দুই বছরের দণ্ডপ্রাপ্ত যেকোনো ব্যক্তি নির্বাচনে অংশগ্রহণ করতে পারবে না, সেটা সংবিধানে বলা আছে। এটা নতুন করে বলতে হবে না।

উল্লেখ্য, দুর্নীতির মামলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার সাজা ঘোষণা করা হয়। এরপর তাকে কারাগারে বন্দি রাখা হয়। খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য মুক্তি দিতে পরিবারের পক্ষে থেকে বারবার আবেদন করা হলেও সরকার সায় দেয়নি। কিন্তু ২০২০ সালের মার্চে করোনা শুরু হলে নির্বাহী আদেশে দণ্ড স্থগিত করে খালেদা জিয়াকে শর্তসাপেক্ষে মুক্তি দেয় সরকার।

এছাড়াও

যারা রাজাকারের পক্ষে শ্লোগানে নেতৃত্ব দিয়েছে তাদের বিরূদ্ধে ব্যবস্থা নেওয়া প্রয়োজন : পররাষ্ট্রমন্ত্রী

মো: আকাশ: পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, কোটা আন্দোলনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *