Thursday , April 25 2024
Breaking News

বিরল রেকর্ড ওয়ার্নারের

খেলার বার্তা ডেস্ক :

টেস্ট ক্রিকেটের প্রায় দেড় শতাব্দীর দীর্ঘ ইতিহাসে ১০০ ম্যাচ খেলা খেলোয়াড়ের সংখ্যাটা নেহায়েত কম নয়। এখন পর্যন্ত ৭৩ জন ক্রিকেটারকে সাদা পোশাকে দেখা গেছে ১০০ ম্যাচে। তবে মাইলফলক ছোঁয়ার ম্যাচে সেঞ্চুরি করেছেন এমন খেলোয়াড়ের সংখ্যা খুবই কম। আর ১০০তম ম্যাচে ডাবল সেঞ্চুরি তো আরও বিরল। সেই বিরলপ্রায় কীর্তিই এবার গড়েছেন অজি ক্রিকেটার ডেভিড ওয়ার্নার

আজ মেলবোর্নে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে এই কীর্তি গড়েছেন ওয়ার্নার। তবে ২৫৪ বল খেলে ডাবল সেঞ্চুরি করার পর যখন উদযাপন করছেন তিনি, তখনই ঘটল এক বিপত্তি। লাফিয়ে উঠে উদযাপন করার যে স্টাইল, সেটা করতে গিয়েই পা মচকে ফেলেন তিনি, ফলে মাঠ ছেড়ে যেতে হয় তাকে। তাতে তার অর্জন অবশ্য ম্লান হয়ে যায়নি। জো রুটের পর ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় ব্যাটার হিসেবে শততম টেস্টে ডাবল সেঞ্চুরি করার কীর্তি গড়লেন তিনি। সাবেক ইংলিশ অধিনায়ক রুট কীর্তিটা গড়েছিলেন গত বছর। আজ মঙ্গলবার তাকেই ছুঁয়ে ফেলেন ওয়ার্নার।

এর আগে সেঞ্চুরি করেই একটা কীর্তি গড়ে ফেলেছিলেন ওয়ার্নার। শততম টেস্টে তিন অঙ্কের রান করার কীর্তি এর আগে ছিল কলিন কাউড্রে (ইংল্যান্ড), জাভেদ মিয়াঁদাদ (পাকিস্তান), গর্ডন গ্রিনিজ (ওয়েস্ট ইন্ডিজ), অ্যালেক স্টুয়ার্ট (ইংল্যান্ডে), ইনজামাম উল হক (পাকিস্তান), রিকি পন্টিং (অস্ট্রেলিয়া), গ্রায়েম স্মিথ (দক্ষিণ আফ্রিকা), হাশিম আমলা (দক্ষিণ আফ্রিকা) এবং জো রুটের (ইংল্যান্ড)। মেলবোর্নে তিন অঙ্ক ছুঁয়ে সেই তালিকায় নাম লেখান ওয়ার্নার। ডাবল সেঞ্চুরি করে ভাগ বসান রুটের কীর্তিতে।

তার ডাবল সেঞ্চুরিতে ভর করে অস্ট্রেলিয়াও পৌঁছে গেছে শক্ত অবস্থানে। দক্ষিণ আফ্রিকাকে প্রথম ইনিংসে ১৮৯ রানে রুখে দেওয়ার পর ওয়ার্নারের দ্বিশতকে ভর করে দ্বিতীয় দিন শেষে তুলে ফেলেছে ৩৮৬ রান।

এছাড়াও

বেশি গোল করার রেকর্ড রোনালদোর

স্পোর্টস ডেস্ক: গতকাল সৌদি প্রো লিগে  আল ইত্তিহাদের বিপক্ষে মাঠে নেমেছিল আল নাসের। এ ম্যাচ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *