Monday , June 17 2024
Breaking News

হকার ও অটোরিকশার দখলে সীতাকুণ্ডের বিভিন্ন বাসস্ট্যান্ড

চট্টগ্রাম প্রতিনিধি: সীতাকুণ্ড উপজেলার গুরুত্বপূর্ণ ও ব্যস্ততম সড়কে প্রতিনিয়ত যানজট সৃষ্টি হওয়ার কারণেই সাধারণ মানুষ ও যানবাহন চলাচলে বাধাগ্রস্ত হচ্ছে। বেশির ভাগ রাস্তা দখল করে নিয়েছে অবৈধ যানবাহন ও ভাসমান দোকান।প্রশাসনের নাকের ডগায় অটোরিকশা, সিএনজি ও হকারদের হাট বসেছে সীতাকুণ্ড উপজেলার বিভিন্ন বাসস্ট্যান্ডে। সাধারণ মানুষ ও স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরা জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করে এসব গুরুত্বপূর্ণ রাস্তাগুলো দিয়ে।

সীতাকুণ্ডে কতো অটোরিকশা বা সিএনজি চলছে তার কোনো হিসাব প্রশাসনের কাছে নাই। সরজমিন দেখা যায়, পৌর সদরের কলেজ রোডের উভয়পাশে এসব অবৈধ অটোরিকশা ও সিএনজি ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে যানজট সৃষ্টি করে আসছে। ঠিক একইভাবে উপজেলার বাড়বকুণ্ড, বাঁশবাড়িয়া, কুমিরা, ভাটিয়ারী, ফৌজদারহাটসহ উপজেলার বিভিন্ন স্থানে বাসস্ট্যান্ড ও মহাসড়কের পাশে।

বিশেষ করে বাড়বকুণ্ড বাজারের পশ্চিম পাশে মহাসড়কে ঢোকার একমাত্র রাস্তা দখল করে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকে অটোরিকশা ও সিএনজি। এ ছাড়া মহাসড়কের দুই পাশে ফুটপাথসহ রাস্তা দখল করে আছে ভাসমান দোকান এবং অবৈধভাবে পার্কিং করা বিভিন্ন ধরনের যানবাহন। যদিও পুলিশ কর্তৃপক্ষের নির্দেশ মোতাবেক ফুটপাথ ও রাস্তা দখল করে কোনো ভাসমান দোকান করা যাবে না, কিন্তু এই নির্দেশ কেউ মানছে না।

ট্রাফিক পুলিশ থাকলেও নেই কোনো পদক্ষেপ। তাই বাসস্ট্যান্ডগুলো অটোরিকশা, সিএনজি ও হকারদের দখলে থাকে। পুলিশ প্রশাসন দৃষ্টি না দিলে এই পরিস্থিতি থেকে সীতাকুণ্ডবাসীর রক্ষা নাই। ব্যস্ততম সড়কগুলোর পাশে রয়েছে বেশির ভাগ সরকারি বেসরকারি অফিস ও শিক্ষাপ্রতিষ্ঠান। ছাত্র-ছাত্রীরা চরম অনিশ্চয়তার মাঝে স্কুল কলেজে যাতায়াত করছে। অটোরিকশা, সিএনজি ও হকারদের দোকানপাট সড়কের উপরে না থাকলে ব্যস্ততম সড়কগুলো যানজটমুক্ত হবে এবং মানুষ ছোট যানবাহনগুলো দিয়ে নিরাপদে চলাচল করতে পারবে বলে ভুক্তভোগীদের অভিমত।

এছাড়াও

ট্রাকের ধাক্কায় প্রাণ গেলো তরুণীর

রাজশাহী প্রতিনিধি: ট্রাকের ধাক্কায় রাজশাহীতে মোটরসাইকেল আরোহী এক তরুণী নিহত হয়েছেন। নিহত তরুণীর নাম খাদিজা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *