Saturday , July 27 2024
Breaking News

স্বাস্থ্য সেবা ও নিরাপদ মাতৃত্ব নিশ্চিত করাই আমাদের লক্ষ্য : গৌরাঙ্গ বিশ্বাস

নিজস্ব প্রতিনিধি: এসপিকেএস গ্রুপ অব ইনস্টিটিউশন্স কর্তৃক পরিচালিত পল্লবী নার্সিং কলেজ ও স্বাধীন নার্সিং ইনস্টিটিউট আজ শনিবার (১৭ই সেপ্টেম্বর) পল্লবীর ২নং ওয়ার্ড কমিউনিটি সেন্টার মিলনায়তন “আলোচনাসভা, নবীনবরণ, বৃত্তিপ্রদান, বার্ষিক সাংস্কৃতিক, পুরস্কার বিতরণী ও নাট্যানুষ্ঠানের আয়োজন করে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক অতিরিক্ত সচিব জনাব ড. শেখ মহ: রেজাউল ইসলাম । তিনি বলেন, পল্লবী নার্সিং কলেজ ও স্বাধীন নার্সিং ইনস্টিটিউট অত্র এলাকায় নার্সিং ও মিডওয়াইফারি শিক্ষার মাধ্যমে তরুণ প্রজন্মকে দক্ষ-জনশক্তি হিসাবে গড়ে তোলায় ব্যাপক অবদান রেখে চলেছে। তিনি এরকম সহসী উদ্যোগের জন্য এসপিকেএস চেয়ারম্যান ও প্রতিষ্ঠাতা গৌরাঙ্গ বিশ্বাস স্বাধীনকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি এসপিকেএস গ্রপ অব ইনস্টিটিউশন্স-এর পাশে থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব ডা. কামরুজ্জামান কামরুল, সহকারী অধ্যাপক, রেসপিরেটরি মেডিসিন বিভাগ, বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট। সদস্য, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক কমিটি, বাংলাদেশ আওয়ামীলীগ। তিনি বলেন,বর্তমান বৈষ্মিক মহামারি ও কোভিড-১৯ প্রাকৃতিক দুর্যোগের ঠেকাতে এবং অসুস্থ্য রোগী সেবা দিয়ে সুস্থ্য করে তুলতে এবং সুস্থ্য মাতৃত্ব ও নবজাতক শিশু জন্মের জন্য নার্স, মিডওয়াইফদের কোন বিকল্প নাই। পল্লবী নার্সিং কলেজ ও স্বাধীন নার্সিং ইনস্টিটিউট বাংলাদেশে নার্সিং ও মিডওয়াইফারী শিক্ষার জগতে বিশেষ ভূমিকা রেখে চলেছে। যা সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার পাশাপাশি বিভিন্ন প্রকার মহামারীর ক্ষেত্রে অত্যন্ত সহায়ক ভূমিকা পালন করছে।

স্বাগত বক্তব্য রাখেন এসপিকেএস গ্রপ অব ইনস্টিটিউশন্স-এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান গৌরাঙ্গ বিশ্বাস স্বাধীন। তিনি বলেন পল্লবী নার্সিং কলেজ ও স্বাধীন নার্সিং ইনস্টিটিউট ছাত্র-ছাত্রীদের মেধার বিকাশের জন্য প্রতি বছরের ন্যায় এবারও আয়োজন করেছে নবীনবরণ, বৃত্তিপ্রদান, বার্ষিক সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। যা ছাত্র-ছাত্রীদের মাঝে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার সৃষ্টি করেছে।

এসপিকেএস গ্রুপ অব ইনস্টিটিউশন্স কর্তৃক পরিচালিত পল্লবী নার্সিং কলেজ ও স্বাধীন নার্সিং ইনস্টিটিউট- এর দক্ষ ও প্রশিক্ষিত নার্স ও মিডওয়াইফ তৈরী করার মাধ্যমে স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান সমূহে নার্স ও মিডওয়াইফ সংকট দূরি করণ ও তাদের কে কাঙ্খিত লক্ষ্যে পোঁছে দিতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। স্বাস্থ্য সেবা ও নিরাপদ মাতৃত্ব নিশ্চিত করাও আমাদের লক্ষ্য।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অথিতি হিসেবে আরোও বক্তব্য রাখেন জনাব ডা. মো. ইয়াসির রহমান, সহকারী পরিচালক, বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট, শেরে বাংলা নগর, ঢাকা। জনাব ডা. আইয়ুব আলী, সহযোগী অধ্যাপক, বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট, শেরে বাংলা নগর, ঢাকা। জনাব, উম্মে সালমা মীম, অধ্যক্ষ, স্বাধীন নার্সিং ইনস্টিটিউট।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব মল্লিকা রায়, অধ্যক্ষ পল্লবী নার্সিং কলেজ। আলোচনা শেষে অতিথিবৃন্দ ও শুভানুধ্যায়ীদের উপস্থিতিতে অনুষ্ঠিত হয় মনজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সর্বশেষ যাদু প্রদর্শনী ও এসপিকেএস গ্রæপ অব ইনস্টিটিউশন্স এর পক্ষ থেকে এসপিকেএস থিয়েটার আয়োজিত মানবপাচারবিরোধী বিশেষ নাটক “ডিজিটাল স্বপ্ন”, নাটকটি মঞ্চায়িত হয়। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন প্রদীপ কুমার বিশ্বাস। সম্পূর্ণ অনুষ্ঠানটির সার্বিক তত্ত¡বধানে ছিলেন এসপিকেএস এর পরিচালক (প্রশাসন) নিপুল কুমার বিশ্বাস।

এছাড়াও

যাত্রাবাড়ীতে আন্দোলনকারী পুলিশের সংঘর্ষ চলছে

শেষবার্তা ডেস্ক : রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় হানিফ ফ্লাইওভারের টোল প্লাজায় আগুন দিয়েছে দুর্বৃত্তরা। ফায়ার সার্ভিসের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *