Thursday , April 25 2024
Breaking News
দাউদ ইব্রাহিম

দাউদ ইব্রাহিমের জন্য ২৫ লাখ রুপি পুরস্কার ঘোষণা

শেষ বার্তা ডেক্স : অপরাধ জগতের ডন দাউদ ইব্রাহিমের তথ্যদাতাকে ২৫ লাখ রুপি পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছে ভারতের জাতীয় তদন্ত সংস্থা এনআইএ। তিনি ১৯৯৩ সালে মুম্বাইয়ে ধারাবাহিক বোমা বিস্ফোরণের ঘটনায় অভিযুক্ত। শুধু দাউদ নয়, ছোট শাকিল সম্পর্কে তথ্য দিতে পারলে মিলবে ২০ লাখ রুপি। ইন্ডিয়ান এক্সপ্রেস

এছাড়া দাউদ ইব্রাহিমের সহযোগী আনিস ইব্রাহিম শেখ, জাভেদ চিকনা এবং টাইগার মেননের জন্য ১৫ লাখ রুপি করে পুরস্কার ঘোষণা করা হয়েছে। তারা সকলেই ১৯৯৩ সালের মুম্বাই বিস্ফোরণের জন্য অভিযুক্ত।

এনআইএর একজন কর্মকর্তা বলেছেন, তারা অভিযুক্তদের গ্রেপ্তারের জন্য তথ্য চান। সংস্থা গত ফেব্রুয়ারি মাসে ’ডি’ কোম্পানির নামে একটি মামলা দায়ের করেছে। দাউদ ইব্রাহিমকে বিশ্ব সন্ত্রাসী হিসেবে চিহ্নিত করেছে জাতিসংঘ। বলা হচ্ছে, তিনি ডি-কোম্পানি নামে একটি সন্ত্রাসী নেটওয়ার্ক পরিচালনা করছে।

তারা বিভিন্ন ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িতে। এর মধ্যে রয়েছে অস্ত্র চোরাচালান, মাদক-সন্ত্রাস, আন্ডারওয়ার্ল্ড ক্রিমিনাল সিন্ডিকেট, অর্থ পাচার, এফআইসিএন সার্কুলেশন, অবৈধ দখল, সন্ত্রাসী কার্যকলাপ পরিচালনার জন্য সম্পদের ব্যবহার এবং আন্তর্জাতিক সন্ত্রাসী গ্রুপ লস্কর-ই-তৈয়বা, জৈশ-ই-মোহাম্মদ ও আল-কায়েদার সঙ্গে যোগাযোগ। এনআইএর বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

এছাড়াও

প্রাণে বাঁচলেন মেহবুবা মুফতি

আন্তর্জাতিক ডেস্ক : ভয়াবহ সড়ক দুর্ঘটনায় অল্পের জন্য প্রাণে বাঁচলেন জম্মু ও কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *